Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

প্রেসিডেন্ট-চেয়ারে ইভাঙ্কা, সমালোচনার মুখে ট্রাম্প

এর আগেও বারবার স্বজনপোষণের অভিযোগ উঠেছে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। প্রেসিডেন্ট হওয়ার পর হোয়াইট হাউসে বিভিন্ন পদে নিজের ঘনিষ্ঠদের বসিয়েছেন।

সংবাদ সংস্থা
হামবুর্গ ০৯ জুলাই ২০১৭ ০৩:০১
Save
Something isn't right! Please refresh.
প্রেসিডেন্টের চেয়ার অলঙ্কৃত করে বসলেন ট্রাম্প-কন্যা ইভাঙ্কা।

প্রেসিডেন্টের চেয়ার অলঙ্কৃত করে বসলেন ট্রাম্প-কন্যা ইভাঙ্কা।

Popup Close

কয়েক মুহূর্তের জন্য কি বদলে গেল আমেরিকার প্রেসিডেন্ট! শনিবার হামবুর্গে জি-২০ বৈঠকে চিনের প্রেসিডেন্ট শি চিনফিং, তুরস্কের প্রেসিডেন্ট রিচেপ তাইপ এরদোগান, জার্মান চ্যান্সেলার আঙ্গেলা মের্কেলের মতো আন্তর্জাতিক নেতাদের সঙ্গে একই টেবিলে বসলেন ট্রাম্প। কিন্তু তিনি ডোনাল্ড নন!

তিনি ইভাঙ্কা। আর এই ঘটনা নিয়েই ফের কড়া সমালোচনার মুখে পড়লেন আসল মার্কিন প্রেসিডেন্ট।

আরও পড়ুন: গোলালেন ট্রাম্প খোঁচা দিতে গিয়ে

Advertisement

এর আগেও বারবার স্বজনপোষণের অভিযোগ উঠেছে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। প্রেসিডেন্ট হওয়ার পর হোয়াইট হাউসে বিভিন্ন পদে নিজের ঘনিষ্ঠদের বসিয়েছেন। তবে এ বার আর কেবল ঘনিষ্ঠ পদ নয়, জি-২০ বৈঠকের মতো আন্তর্জাতিক সম্মেলনে খোদ প্রেসিডেন্টের চেয়ার অলঙ্কৃত করে বসলেন ট্রাম্প-কন্যা ইভাঙ্কা।



সাক্ষাৎ: নরেন্দ্র মোদীর সঙ্গে ইভাঙ্কা ট্রাম্প। শনিবার জার্মানির হামবুর্গে।

কী করে এমন ঘটল?

হোয়াইট হাউস সূত্রের খবর, এ দিন জি-২০ বৈঠক চলাকালীন নিজের ঘর থেকে বেরিয়ে ইভাঙ্কা সোজা এসে প্রধান টেবিলে বসে পড়েন। যেখানে চিনফিং, এর্দোগান, মের্কেলের মতো অন্য রাষ্ট্রনেতারা বসেছিলেন। সে সময়ে কোনও কারণে ওই চেয়ার ছেড়ে উঠেছিলেন ডোনাল্ড ট্রাম্প। সেই মুহূর্তেই ট্রাম্পের আসন দখল করে বসে পড়েন ইভাঙ্কা। অবশ্য তার কিছু ক্ষণের মধ্যেই ফিরে এসে ব্রিটেন ও চিনের প্রধানমন্ত্রীর পাশে নিজের স্থান পুনর্দখল করেন ট্রাম্প।

ইভাঙ্কার সেই ছবি ভাইরাল হতেই শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। হোয়াইট হাউসের তরফে অবশ্য সাফাই, ডোনাল্ড ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে কাজ করেন ৩৫ বছরের ইভাঙ্কা ট্রাম্প। সেই পদমর্যাদাতেই ওই আসনে বসেছিলেন ইভাঙ্কা। তবে সরকারি নিয়ম বলছে, কোনও রাষ্ট্রনেতার অনুপস্থিতে ওই চেয়ারে বসার কথা কোনও উচ্চপদস্থ আধিকারিকেরই।

সূত্রের খবর, সেই সময় বৈঠকে আফ্রিকার অভিবাসন ও স্বাস্থ্য বিষয়ে আলোচনা চলছিল। এবং সেই আলোচনাতেও ইভাঙ্কা তেমন ভাবে কোনও অংশও নেননি। এ দিন সকালেই বৈঠকে মেয়ে তথা প্রাক্তন ফ্যাশন মডেল ও বর্তমান অর্থনৈতিক উপদেষ্টা ইভাঙ্কার ভুয়োসী প্রশংসা করেন মার্কিন প্রেসিডেন্ট। জানান, সব সময়েই চ্যাম্পিয়ন ইভাঙ্কা। এ-ও বলেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মেয়ে হওয়ার জন্য অনেক কিছুই সহ্য করতে হচ্ছে ইভাঙ্কাকে।

ছবি: এএফপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Ivanka Trump Donald Trump G 20 Summitইভাঙ্কা ট্রাম্পডোনাল্ড ট্রাম্পজি ২০ সম্মেলন Germany
Something isn't right! Please refresh.

Advertisement