Advertisement
০৬ মে ২০২৪
Keir Starmer

প্রচারে লেবার নেতা স্টার্মার

ভারতীয় বংশোদ্ভূতদের একটি সংগঠন আয়োজিত লন্ডনের এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন লেবার নেতা কাইর স্টার্মার। তার সঙ্গে ছিলেন লন্ডনের মেয়র সাদিক খান ও তাঁদের ঘনিষ্ঠ কয়েক জন রাজনীতিক।

লেবার নেতা কাইর স্টার্মার।

লেবার নেতা কাইর স্টার্মার। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ০৬:৩০
Share: Save:

ভোট বড় বালাই! ব্রিটেনে আগামী বছরের জানুয়ারিতে নির্বাচন হতে পারে। তার আগে সেখানকার ভারতীয় জনগোষ্ঠীর মন জয়ের মাধ্যমে মসনদ দখলের রাস্তা প্রশস্ত করতে হোলিকে হাতিয়ার করল বিরোধী দল লেবার পার্টি।

ভারতীয় বংশোদ্ভূতদের একটি সংগঠন আয়োজিত লন্ডনের এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন লেবার নেতা কাইর স্টার্মার। তার সঙ্গে ছিলেন লন্ডনের মেয়র সাদিক খান ও তাঁদের ঘনিষ্ঠ কয়েক জন রাজনীতিক। সেখানে হোলি উৎসবের গুরুত্ব তুলে ধরেন স্টার্মার। তিনি বলেন, “নতুন কিছু উদ্‌যাপনের এটাই সময়। পুরনোকে ফেলে রেখে নতুনকে স্বাগত জানানোর সময়।” এর পাশাপাশি বিরোধী দলনেতা স্টার্মার জানিয়েছেন, এই অনুষ্ঠান তাঁদের দলের কাছে একটা বড় সুযোগ, যার মাধ্যমে দেশ জুড়ে নতুন কিছুর বার্তা দেওয়া সম্ভব হবে।

দেশে হিন্দু সম্প্রদায়ের অবদান তুলে ধরে স্টার্মার জানান, এই সম্প্রদায়কে ধন্যবাদ জানানোরও এটাই উপযুক্ত সময়। লেবারের স্বাস্থ্য ও সমাজ সংক্রান্ত মুখপাত্র ওয়েস স্ট্রিটিং স্বাস্থ্যক্ষেত্রে প্রবাসী ভারতীয়দের অবদান তুলে ধরে উচ্ছ্বসিত প্রশংসা করেন। আয়োজক সংস্থার তরফে নিকিতা বেদও স্বাস্থ্যক্ষেত্রে নানা সমস্যা ও তার মোকাবিলার বার্তা
তুলে ধরেছেন।

প্রসঙ্গত, প্রবাসী ভারতীয়দের ভোটের কথা মাথায় রেখেই ২৭ ফেব্রুয়ারি লেবার পার্টির পক্ষ থেকে ‘লেবার ইন্ডিয়ানস’ নামে একটি সংস্থা তৈরি করা হয়। যেখানে ভারতীয় জনগোষ্ঠীর মানুষেরা যুক্ত থাকবেন। লেবার নেতাদের বক্তব্য, এই উদ্যোগের মুখ্য উদ্দেশ্য ব্রিটিশ ও ভারতীয়দের মধ্যে সম্পর্কের উন্নতি। তার প্রভাব পড়বে দুই দেশের সম্পর্কেও। লেবার নেতা ডেভিড ল্যামির নেতৃত্বে ১৮ লক্ষ ভারতীয় জনগোষ্ঠীকে ওই সংস্থায় শামিল করার উদ্যোগ নিয়েছে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Keir Starmer Labour Party
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE