Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Israel-Hamas Conflict

ইজ়রায়েলি তরুণীকে তুলে নিয়ে গিয়েছে হামাস! প্রেমিককে ভাড়া মেটাতে বললেন বাড়ির মালিক

ইজ়রায়েলি তরুণীকে অপহরণ করে নিয়ে গিয়েছে হামাস। ভাড়া না মেটালে ওই তরুণীর জিনিসপত্র বাড়ির বাইরে ছুড়ে ফেলে দেওয়ার হুঁশিয়ারি দেওয়ার অভিযোগ উঠেছে মালিকের বিরুদ্ধে।

Kidnapped Israeli woman’s landlord demands her rent, threatens to throw belongings

হামাসের হাতে অপহৃত তরুণী। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৪:৫৯
Share: Save:

ইজ়রায়েলি তরুণীকে তুলে নিয়ে গিয়েছে প্যালেস্তিনীয় সশস্ত্র সংগঠন হামাস। তাঁর দেখা না পেয়ে তরুণীর প্রেমিকের কাছেই ভাড়া চেয়ে বসলেন ভাড়াবাড়ির মালিক! শুধু তা-ই নয়, পুরো টাকা না দিলে ওই তরুণীর জিনিসপত্র বাড়ির বাইরে ছুড়ে ফেলে দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে বলেও অভিযোগ।

গত ৭ অক্টোবর ইহুদিদের পবিত্র দিবস ‘সিমহাত টোরা’ উপলক্ষে একটি গানের অনুষ্ঠানে সমবেত হয়েছিলেন ইজ়রায়েলিরা। ওই সময় গাজ়া ভূখণ্ড থেকে জমায়েতের উপরে হামলা চালায় হামাস। ওই জমায়েতে থাকা ২৫০ জনের মৃত্যু হয়। বেশ কয়েক জন তুলে নিয়ে যায় হামাস। ‘নিউ ইয়র্ক পোস্ট’-এর একটি প্রতিবেদন অনুসারে, অপহৃতদের মধ্যে ছিলেন ২৭ বছরের ওই তরুণীও।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ইজ়রায়েলের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছিলেন ওই তরুণী। প্রেমিকের সঙ্গেই থাকতেন বিশ্ববিদ্যালয় সংলগ্ন একটি ভাড়াবাড়িতে। তরুণীর প্রেমিক স্থানীয় একটি সংবাদমাধ্যমকে জানান, মঙ্গলবার ভাড়া মিটিয়ে দেওয়ার জন্য তাঁর কাছে ফোনে মেসেজ আসে। তিনি বাড়ির মালিককে জানান, হামাস অপহরণ করে নিয়ে গিয়েছে তাঁর প্রেমিকাকে। তার পর নাকি বাড়ির মালিক তাঁকে বলেন, “অন্য কোথাও বাড়ি খুঁজুন। এখানে ভাড়া থেকে আপনারা আমার কোনও উপকার করছেন না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

israel Rent House Abduction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE