Advertisement
০৫ অক্টোবর ২০২২
Kim Jong Un

Kim Jong Un: গুরুতর অসুস্থ কিম জং উন! প্রবল জ্বরে ভুগছেন দাদা, জানালেন কিমের বোন

কিম ইয়ো বলেন, ‘‘দাদার খুব জ্বর। এই অবস্থাতেও দাদা বিশ্রাম নেওয়ার সময় পাচ্ছেন না। কারণ তিনি সবসময় দেশের মানুষের হিতের চিন্তায় মগ্ন।’’

উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উন।

উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উন। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৫:৪৩
Share: Save:

গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উন। এ কথা জানিয়েছেন তাঁর বোন কিম ইয়ো জং। কিম জং প্রবল জ্বরে ভুগছেন। উত্তর কোরিয়ায় ইদানীং করোনা সংক্রমণ বেড়েই চলেছে। কিম কি করোনা আক্রান্ত হলেন? সে খবর অবশ্য পাওয়া যায়নি।

সম্প্রতি করোনা ছড়াচ্ছে উত্তর কোরিয়ায়। পিয়ংইয়ংয়ের অভিযোগ, দক্ষিণ কোরিয়া থেকে লিফলেটের মাধ্যমে তাদের দেশে করোনা ছড়িয়ে দেওয়া হয়েছে। কিম ইয়ো বলেন, ‘‘দাদার খুব জ্বর এসেছে। যদিও এই অবস্থাতেও দাদা বিশ্রাম নেওয়ার সময় পাচ্ছেন না। কারণ তিনি সবসময় দেশের মানুষের হিতের চিন্তায় মগ্ন।’’ কিন্তু তাঁর বক্তব্যে স্পষ্ট নয়, কিমের সত্যিই করোনা হয়েছে কি না। তিনি কত দিন ধরে অসুস্থ তা-ও জানাননি কিমের বোন। কিন্তু ওয়াকিবহাল মহল বলছে, এই প্রথম দাদা কিমের শারীরিক অবস্থা নিয়ে সরাসরি কিছু জানালেন বোন। পাশাপাশি কিমের বোন তোপ দেগেছেন দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধেও।

অতিরিক্ত ওজন এবং প্রবল ধূমপায়ী কিমের শারীরিক অবস্থা নিয়ে জল্পনা নতুন কোনও ব্যাপার নয়। মাঝেমাঝেই তাঁর শরীর নিয়ে বিভিন্ন খবর শোনা যায়। যদিও কোনও বারই সেই দাবির সত্যতা স্বীকার করে না পিয়ংইয়ং। কিন্তু এ বারই প্রথম তা করা হল। যদিও জানা যায়নি কিম সত্যিই করোনায় আক্রান্ত কি না।

বিশ্ব জুড়ে করোনা অতিমারির জেরে যখন লকডাউন জারি করা হয়েছিল, তখনও উত্তর কোরিয়া দাবি করেছিল, করোনা তাদের দেশে প্রবেশ করেনি। এ বার তাদের অভিযোগ, দক্ষিণ কোরিয়া লিফলেটের মধ্যে করোনা ভাইরাস ভরে তা উত্তর কোরিয়ায় ছড়িয়ে দিয়েছে। তার জেরেই কি জ্বরে ভুগছেন কিম? জল্পনা চরমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.