Advertisement
০১ মার্চ ২০২৪

মে-র বিরুদ্ধে এমপি-রা এক হতে পারেন

ব্রেক্সিটের ব্যাপারে প্রধানমন্ত্রী টেরেসা মে-র বিরুদ্ধে একজোট হতে পারেন ব্রিটেনের লেবার ও কনজারভেটিভ এমপি-রা।ইউরোপীয় ইউনিয়ন থেকে বিচ্ছিন্ন হওয়ার পরে ইউরোপের সঙ্গে ব্রিটেনের বাণিজ্য, নিরাপত্তা ও অন্যান্য আদানপ্রদানের ব্যাপারে নির্দিষ্ট রফাসূত্র হবে বলে আশ্বাস দিয়েছিলেন মে।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৭ ০৩:০১
Share: Save:

ব্রেক্সিটের ব্যাপারে প্রধানমন্ত্রী টেরেসা মে-র বিরুদ্ধে একজোট হতে পারেন ব্রিটেনের লেবার ও কনজারভেটিভ এমপি-রা।

ইউরোপীয় ইউনিয়ন থেকে বিচ্ছিন্ন হওয়ার পরে ইউরোপের সঙ্গে ব্রিটেনের বাণিজ্য, নিরাপত্তা ও অন্যান্য আদানপ্রদানের ব্যাপারে নির্দিষ্ট রফাসূত্র হবে বলে আশ্বাস দিয়েছিলেন মে। কিন্তু ব্রেক্সিট আলোচনা যে ভাবে এগোচ্ছে, তাতে এই রফা হওয়া বেশ মুশকিল। মে ইতিমধ্যেই ইঙ্গিত দিয়েছেন, তেমন হলে ডিল ছাড়াই বেরিয়ে আসতে হবে ব্রিটেনকে। সেখানেই বেধেছে গোল।

ব্রেক্সিটপন্থী আর ব্রেক্সিট-বিরোধী দু’পক্ষই এখন খেপে উঠেছেন, ‘নো-ডিল’ ব্রেক্সিট কোনও মতে মানা যাবে না বলে। সেই সূত্রেই লেবারা বলছেন, প্রয়োজনে তাঁরা কনজারভেটিভদের সঙ্গে হাত মিলিয়ে মে-কে আটকাবেন। পার্লামেন্ট ভেটো দিয়ে বলবে যে, ডিল ছাড়া ব্রেক্সিটে যাওয়া চলবে না। সুতরাং যে ব্রেক্সিটের স্বপ্ন দেখিয়ে মে ক্ষমতায় এসেছিলেন, সেই ব্রেক্সিটই এখন গলার কাঁটা হয়ে উঠতে যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE