Advertisement
১৭ মে ২০২৪
Canada

কানাডায় ছুরি নিয়ে হামলা, নিহত কমপক্ষে ১০, জখম বহু, দুই অভিযুক্তের খোঁজে চিরুনি তল্লাশি শুরু

দুই হামলাকারীকে চিহ্নিত করেছে কানাডার পুলিশ। তাঁদের নাম ডেমিয়েন ও মাইলস স্যান্ডারসন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তরা হামলা চালানোর পর কালো রঙের গাড়িতে করে চম্পট দেন।

হামলাকারীদের খোঁজে তল্লাশি শুরু পুলিশের।

হামলাকারীদের খোঁজে তল্লাশি শুরু পুলিশের। ছবি রয়টার্স।

সংবাদ সংস্থা
অটোয়া শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ০৭:৪৪
Share: Save:

কানাডায় ছুরি নিয়ে হামলায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও অনেকে। রবিবার কানাডার দুটি জায়গায় ছুরি নিয়ে আচমকা হামলা চালান দুই যুবক। তাঁদের চিহ্নিত করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

সংবাদ সংস্থা সূত্রে খবর, রবিবার জেমস স্মিথ ক্রি নেশান ও সাচকাচুয়ানের ওয়েল্ডনের কাছে ছুরি নিয়ে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ। রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার রোনডা ব্ল্যাকমোর জানিয়েছেন যে, হামলায় অনেকে জখম হয়েছেন। তাঁদের মধ্যে ১৫ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তিনি বলেছেন, ‘‘ভয়ঙ্কর ঘটনা ঘটল আমাদের দেশে।’’

দুই হামলাকারীকে চিহ্নিত করেছে কানাডার পুলিশ। তাঁদের নাম ডেমিয়েন (৩০) ও মাইলস স্যান্ডারসন (৩১)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তরা হামলা চালানোর পর কালো রঙের গাড়িতে করে চম্পট দেন। দুই অভিযুক্ত যুবকের খোঁজে চিরুনি তল্লাশি শুরু হয়েছে সে দেশে। বিভিন্ন সীমান্ত লাগোয়া এলাকায় প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হামলার নিন্দায় সরব হয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। টুইটারে তিনি লিখেছেন, ‘সাচকাচুয়ানের হামলা ভয়ঙ্কর ও দুর্ভাগ্যজনক।’ যাঁরা প্রিয়জনকে হারিয়েছেন, তাঁদের সমবেদনা জানিয়েছেন তিনি। সেই সঙ্গে জখমদের আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী।

প্রায় আড়াই হাজার মানুষের বাস জেমস স্মিথ ক্রি নেশনে। সেখানে জরুরি পরিস্থিতি ঘোষণা করা হয়েছে। সাচকাচুয়ান প্রদেশের বাসিন্দাদের নিরাপদ স্থানে থাকার আর্জি জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Canada international news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE