Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mafia Arrest

তিন দশক পরে অবশেষে সিসিলিতে পুলিশের জালে ইটালির মাফিয়া জগতের ‘গডফাদার’ মাত্তিও

ইটালি পুলিশ জানিয়েছে, সোমবারহ সিসিলির পালেরমো শহরের একটি ক্লিনিকে ক্যানসারের চিকিৎসা করানোর সময় তাঁকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মাত্তিও।

গ্রেফতার মাত্তিও। ছবি রয়টার্স।

সংবাদ সংস্থা
রোম শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ২৩:১৫
Share: Save:

অনেকেই তাঁর তুলনা করতেন মারিও পুজোর কালজয়ী উপন্যাস ‘দ্য গডফাদার’-এর মাইকেল ভিটো কর্লিয়নির সঙ্গে। ইটালির বিস্তীর্ণ এলাকা জুড়ে সাম্রাজ্য গড়ে তোলার সেই মাফিয়া সম্রাট মাত্তিও মেসিনা দেনারো অবশেষে ধরা পড়লেন পুলিশের জালে। সোমবার সিসিলির একটি হাসপাতাল থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

ইটালি পুলিশ জানিয়েছে, সোমবারহ সিসিলির পালেরমো শহরের একটি ক্লিনিকে ক্যানসারের চিকিৎসা করানোর সময় তাঁকে গ্রেফতার করা হয়। মাত্তিও ভুয়ো নাম এবং পরিচয়ে ওই ক্লিনিকে কেমোথেরাপি করাতে এসেছিলেন।

কয়েকশো খুন, অপহরণ, ডাকাতি, হামলার ঘটনায় অভিযুক্ত এই সংগঠিত অপরাধীচক্র কোসা নস্ত্রার প্রধান মাত্তিওর অনুপস্থিতিতেই ২০০২ সালে ইটালির এক আদালত তাঁকে যাবজ্জীবন জেলের সাজা দিয়েছিল। কিন্তু তাঁর নাগাল মেলেনি। বস্তুত ১৯৯৩ সাল থেকেই অনেক চেষ্টা করেও পুলিশ তাঁকে ধরতে পারেনি। শোনা যায়, তাঁর কোনও ছবিই ছিল না পুলিশের কাছে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mafia Arrest Italy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE