Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tyre Nicholas Murder

ভেঙে দেওয়া হল কৃষ্ণাঙ্গের খুনে অভিযুক্ত পুলিশ বাহিনী

পুলিশদের বডি ক্যামেরা থেকে পাওয়া প্রায় আধ ঘণ্টার একটি ভিডিয়ো ফুটেজ থেকে ঘটনাটি সামনে আসে। মেমফিস পুলিশ অভিযুক্ত পাঁচ পুলিশকর্মীকে গত সপ্তাহেই চাকরি থেকে বরখাস্ত করে।

A picture demand Justice for Muder of Tyre Nicholas

টায়ার নিকোলাসের খুনের প্রতিবাদ। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
মেমফিস, আমেরিকা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ০৭:৪৩
Share: Save:

কৃষ্ণাঙ্গ যুবক টায়ার নিকোলসের খুনে অভিযুক্ত মেমফিস পুলিশের বিশেষ বাহিনী ‘স্করপিয়ন’কে ভেঙে দেওয়া হল। এই বাহিনীর পাঁচ পুলিশের বেধড়ক মারে ২৩ জানুয়ারি মৃত্যু হয় নিকোলসের।

পুলিশদের বডি ক্যামেরা থেকে পাওয়া প্রায় আধ ঘণ্টার একটি ভিডিয়ো ফুটেজ থেকে ঘটনাটি সামনে আসে। মেমফিস পুলিশ অভিযুক্ত পাঁচ পুলিশকর্মীকে গত সপ্তাহেই চাকরি থেকে বরখাস্ত করে। তাদের বিরুদ্ধে খুন ও অপহরণের মামলা দায়ের হয়।

আজ মেমফিস পুলিশ জানিয়েছে, অপরাধপ্রবণ এলাকায় টহল, নজরদারি ও প্রয়োজনে ব্যবস্থা নেওয়ার জন্য যে বিশেষ স্করপিয়ন বাহিনী তৈরি করা হয়েছিল, সেই বাহিনী ভেঙে দেওয়া হচ্ছে। পুলিশ প্রধান সেরেলিন ডেভিসের কথায়, ‘‘এই বাহিনীর সব পুলিশ অফিসার এই সিদ্ধান্তের সঙ্গে সহমত হয়েছেন। তাঁদের অন্য বাহিনীতে মোতায়েন করা হবে। অভিযুক্ত পুলিশদের বিরুদ্ধে মামলা চলবে।’’ মেমফিস পুলিশের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে টায়ারের পরিবারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Memphis Police Black lives matter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE