Advertisement
০২ মে ২০২৪
Syria Attack

আইএস হামলা, সিরিয়ায় হত ৫৩ জন

স্থানীয় পালমাইরা হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, নিহত ৫৩ জনের মধ্যে ৪৬ জন সাধারণ নাগরিক এবং সাত জন সেনা জওয়ান। নিহতের শরীরে বিশেষ করে মাথায় গুলির ক্ষতচিহ্ন মিলেছে।

An image representing  IS militants attack in Syria

শুক্রবার মধ্য সিরিয়ার হোমস প্রদেশে আইএস জঙ্গিরা হামলা চালায়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
দামাস্কাস শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:০৩
Share: Save:

ভূমিকম্পের রেশ এখনও কাটেনি। তার মধ্যে আইএস জঙ্গিদের হামলায় সিরিয়ায় ৫৩ জনের মৃত্যুর খবর মিলল। সংবাদমাধ্যম সূত্রের খবর, শুক্রবার মধ্য সিরিয়ার হোমস প্রদেশে আইএস জঙ্গিরা ওই হামলা চালায় বলে দাবি সরকারের। তবে এখনও হামলার দায় স্বীকার করেনি আইএস।

এমনিতেই যুদ্ধদীর্ণ সিরিয়া ভয়াবহ ভূমিকম্পের জেরে বিধ্বস্ত। পর্যাপ্ত ত্রাণ নেই, মাথার উপরে ছাদ নেই, খাবার, পরিস্রুত পানীয় জলটুকুও নেই। তার মধ্যে নতুন করে জঙ্গি হামলার খবরে আতঙ্কে ছড়িয়েছে। জোট সরকার শাসিত হোমস প্রদেশে আগেও হামলা চালিয়েছে জঙ্গিরা। তবে গত এক বছরে এটাই সবচেয়ে বড় জঙ্গি হামলা বলে মনে করা হচ্ছে। স্থানীয় পালমাইরা হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, নিহত ৫৩ জনের মধ্যে ৪৬ জন সাধারণ নাগরিক এবং সাত জন সেনা জওয়ান। নিহতের শরীরে বিশেষ করে মাথায় গুলির ক্ষতচিহ্ন মিলেছে। জখম অন্তত পাঁচ জনকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Syria Attack is militants earthquake Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE