Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

আজই পাকিস্তানে ফিরছেন নওয়াজ শরিফ, হতে পারেন গ্রেফতার

বিষয়টিকে বিন্দুমাত্র গুরুত্ব দিতে রাজি নয় তাঁর দল। নেতাকে স্বাগত জানাতে বিশাল মিছিলের আয়োজন হয়েছে।  পিএমএল-এন সূত্রে দাবি করা হয়েছে, মিছিলে

সংবাদ সংস্থা
লহৌর ১৩ জুলাই ২০১৮ ১২:৩৮
আবু ধাবি বিমানবন্দরে নওয়াজ শরিফ ও মরিয়ম শরিফ।

আবু ধাবি বিমানবন্দরে নওয়াজ শরিফ ও মরিয়ম শরিফ।

আজই গ্রেফতার হতে পারেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। গ্রেফতার হওয়ার সম্ভাবনা রয়েছে তাঁর মেয়ে মরিয়ম শরিফেরও। শুক্রবারই ব্রিটেন থেকে লহৌরে ফিরছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। স্থানীয় সময় সন্ধ্যা ৬.১৫ মিনিট (ভারতীয় সময় প্রায় সন্ধ্যা ৬.৪৫ মিনিট) লহৌর বন্দরে নামার কথা তাঁর। সূত্রের খবর, বিমানবন্দর থেকেই গ্রেফতার করা হতে পারে তাঁদের। এ দিকে, নেতাকে স্বাগত জানাতে তৈরি হয়েছে তাঁর দল পিএমএল-এন। ‘প্রিয়’ নেতাকে স্বাগত জানাতে বিশাল মিছিলের আয়োজন করা হয়েছে।

দুর্নীতির দায়ে ১০ বছরের জেল হয়েছে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের। অভিযোগ ছিল, লন্ডনের অভিজাত অ্যাভেনফিল্ড হাউসে যে চারটি ফ্ল্যাট রয়েছে নওয়াজ শরিফের নামে, সেগুলির দাম তাঁর আয়ের সঙ্গে সঙ্গতিহীন। নওয়াজ-কন্যা মরিয়ম শরিফকে দেওয়া হয়েছে সাত বছরের কারাদণ্ড। সপ্তাহ খানেক আগে যখন নওয়াজকে কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছিল, তখন তিনি এবং তাঁর মেয়ে লন্ডনে ছিলেন। শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ গলার ক্যানসারে আক্রান্ত। তিনি লন্ডনের এক হাসপাতালে ভর্তি। তাঁর চিকিৎসার জন্যই সেখানে ছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী এবং তাঁর মেয়ে।

সূত্রের খবর, আজই লন্ডন থেকে আবু ধাবি হয়ে পাকিস্তানে ফিরছেন শরিফরা। তাঁদের বিমান নামবে লহৌর বিমানবন্দরে। পাক বিদেশ মন্ত্রক সূত্রে খবর, বিমানবন্দর থেকেই গ্রেফতার করা হতে পারে শরিফদের। যদিও, বিষয়টিকে বিন্দুমাত্র গুরুত্ব দিতে রাজি নয় তাঁর দল। নেতাকে স্বাগত জানাতে বিশাল মিছিলের আয়োজন হয়েছে। পিএমএল-এন সূত্রে দাবি করা হয়েছে, মিছিলে কার্যত অবরুদ্ধ হয়ে পড়বে গোটা লহৌর।

Advertisement

আরও পড়ুন: দুর্নীতির দায়ে ১০ বছর জেল নওয়াজের, কন্যার ৭ বছর

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে, এই আশঙ্কায় তৈরি প্রশাসনও। লহৌর বিমানবন্দর সংলগ্ন এলাকা থেকে শুরু করে বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

আরও পড়ুন: সেক্স, ড্রাগ, চোরাচালান... ইমরানের বিরুদ্ধে অভিযোগ রেহামের



Tags:
Nawaz Sharif Pakistan Corruptionনওয়াজ শরিফ

আরও পড়ুন

Advertisement