Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Islamabad Fire

ইসলামাবাদের বাজারে ভয়াবহ আগুন, পুড়ে ছাই ৩০০টি কাপড়ের দোকান

পাকিস্তানের স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বাজারের ৭ নম্বর গেট থেকে আগুন ছড়িয়ে পড়ে সারা বাজারে। শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে বলে পুলিশের প্রাথমিক অনুমান।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ০৯:৩৩
Share: Save:

বুধবার রাতে ভয়াবহ আগুন লাগে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের একটি জনবহুল বাজারে। এই অগ্নিকাণ্ডে প্রায় ৩০০টি দোকান পুড়ে ভস্মীভূত হয়ে গিয়েছে। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। দমকলের দশটি গাড়ি কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। উপর থেকে জল ছড়িয়ে দমকলকে সহায়তা করে সে দেশের বায়ুসেনার বিশেষ হেলিকপ্টার।

Advertisement

সেখানকার স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বাজারের ৭ নম্বর গেটের কাছে একটি দোকানে আগুন লাগে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে সারা বাজারে। শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে বলে পুলিশের প্রাথমিক অনুমান। পাকিস্তানের সংবাদমাধ্যমের একাংশের খবর অনুযায়ী, পুরনো জামাকাপড় এবং কার্পেট বিক্রির জন্য এই বাজারটির খ্যাতি রয়েছে। রবিবার এই বাজারে তুলনায় বেশি বিকিকিনি হয় বলে স্থানীয়রা একে ‘সানডে বাজার’ও বলে থাকেন।

পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ খান এই ঘটনায় জেলা প্রশাসনের কাছে পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন এবং আধিকারিকদের উদ্ধারকাজে তদারকি করতে বলেছেন। আগুন লাগার খবর জানার পর বাজারে যাওয়ার সব রাস্তা বন্ধ করে দেয় পুলিশ। দমকলের গাড়িকে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দেওয়ার জন্য বাজারে যাওয়ার মূল রাস্তা শ্রীনগর হাইওয়েকে খালি করে দেওয়া হয়। তবে এর আগেও এই বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় বাসিন্দাদের একাংশ সে দেশের সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বড় বাজারটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা বলে প্রায় কিছু নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.