Advertisement
০৬ মে ২০২৪
Twitter Account of Jesus Christ

টুইটার নিয়ে বিতর্কের মধ্যেই ‘জিশুখ্রিস্ট’ পেলেন ‘ব্লু টিক’, অনুসরণকারী আট লক্ষ

প্রায় আট লক্ষ অনুসরণকারী রয়েছে টুইটার হ্যান্ডলটির। কিন্তু প্রোফাইলটি থেকে অনুসরণ করা হয় না কাউকে। সংস্থার নতুন নিয়ম অনুযায়ী ৮ ডলার খরচ করার ফলে প্রোফাইলটিকে ভেরিফায়েড করেছে টুইটার।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ২৩:৪৩
Share: Save:

ইলন মাস্ক টুইটার অধিগ্রহণের পর থেকেই একের পর এক চমক দিয়েছেন। সিইও ছাঁটাই থেকে শুরু করে গণ হারে কর্মী ছাঁটাই, তাঁর পদক্ষেপগুলি চর্চার কেন্দ্রে উঠে এসেছে। ব্লু টিকের জন্য নতুন ব্যবস্থার কথাও কিছু দিন আগেই ঘোষণা করেছিলেন মাস্ক। নতুন ব্যবস্থা চালু হতেই ‘জিশুখ্রিস্ট’-র অ্যাকাউন্টও ভেরিফায়েড করে দিল টুইটার। নামের পাশে বসল ব্লু টিকও।

টুইটার হ্যান্ডলটির নাম ‘@জেসাস’। প্রায় আট লক্ষ অনুসরণকারী রয়েছে টুইটার হ্যান্ডলটির। কিন্তু প্রোফাইলটি থেকে অনুসরণ করা হয় না কাউকে। সংস্থার নতুন নিয়ম অনুযায়ী ৮ ডলার খরচ করার ফলে প্রোফাইলটিকে ভেরিফায়েড করেছে টুইটার।

‘জিশুখ্রিস্ট’-র টুইটার অ্যাকাউন্ট।

‘জিশুখ্রিস্ট’-র টুইটার অ্যাকাউন্ট।

নতুন ব্যবস্থা অনুযায়ী, টুইটারে ব্লু টিক পেতে হলে মাসে ৭.৯৯ ডলার খরচ করতে হবে। ব্লু টিক পাওয়ার জন্য কোনও অ্যাকাউন্টকে প্রকৃত ব্যক্তি বা সংস্থার হতে হবে সে রকম কোনও নিয়ম নেই। যিনি ৮ ডলার খরচ করবেন তাঁর নামের পাশেই ব্লু টিক বসিয়ে দেবে টুইটার। যাঁদের ব্লু টিক আগে থেকেই রয়েছে, তাঁদেরও টাকা দিয়ে সাবস্ক্রিপশন নিতে হবে। ৯০ দিনের মধ্যে তা না করলে ব্লু টিক হারাতে পারেন ব্যবহারকারীরা।

‘জিশুখ্রিস্ট’-এর টুইটার হ্যান্ডলটি থেকে প্রায়শই মজাদার টুইট করা হয়ে থাকে। এই খবর ভাইরাল হতে সময় নেয়নি। ভাইরাল হওয়ার পর অ্যাকাউন্টটি থেকে টুইট করা হয়, ‘কেন মনে হচ্ছে যে আমার আমি নকল।’

অন্য ব্যবহারকারীরা বেশ উপভোগই করছেন বিষয়টিকে। নতুন ‘ব্লু টিক’ নিয়ম ঘোষণা করার পর ওই অ্যাকাউন্ট থেকে খোঁচা দেওয়া হয়েছিল ইলন মাস্ককেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Jesus christ
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE