Advertisement
১৬ মে ২০২৪
boy born at 11:11am on 11 November in 2011

জন্ম: সকাল ১১টা ১১, ১১/১১/২০১১! ১১ বছরের জন্মদিন পালন করছে ছোট্ট ড্যানিয়েল

এই বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখতে তাঁকে দেওয়া হচ্ছে ১১টি উপহার। ফুটবলে প্রবল উৎসাহ রাইট উইংয়ে খেলা ড্যানিয়েলের। তার মা জেসনের আশা, এই বিশেষ দিনে নিশ্চয়ই ড্যানিয়েল ১১টি গোল করবে!

বাবা জেসন, দিদি গ্রেস ও মা শার্লটের সঙ্গে ড্যানিয়েল।

বাবা জেসন, দিদি গ্রেস ও মা শার্লটের সঙ্গে ড্যানিয়েল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
হার্টফোর্ডশিয়র শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ২২:১৩
Share: Save:

জন্মদিন কবে হবে তা নিয়ে ইদানীং হবু মা, বাবাদের চিন্তার শেষ নেই। বিশেষ দিনে উদ্বিগ্ন মুখে বাবাদের লাইন পড়ে হাসপাতালের প্রসূতি অস্ত্রোপচারের ঘরের সামনে। কিন্তু যাঁর জন্ম নেওয়ার কথা ছিল ১৭ নভেম্বর, মায়ের শারীরিক সমস্যার কারণে সে-ই পৃথিবীর আলো দেখে ফেলল ২০১১ সালের ১১ নভেম্বর। জন্মের সময়, সকাল ১১টা ১১! হার্টফোর্ডশিয়রের সেই ছোট্ট ড্যানিয়েল আজ পা দিল ১১ বছরে।

ইংল্যান্ডের হার্টফোর্ডশিয়রের বিশপ স্টর্টফোর্ড। ২০১১-য় জেসন ও শার্লট নিজেদের দ্বিতীয় সন্তানের প্রত্যাশা করছিলেন। চিকিৎসকেরা ওই দম্পতিকে জানিয়েছিলেন, প্রসবের দিন হবে ১৭ নভেম্বর। কিন্তু নির্ধারিত দিনের সপ্তাহখানেক আগে থেকেই শরীর খারাপ হতে শুরু করে শার্লটের। চিকিৎসকেরা দেখে বলেন, কিছুই করার নেই, সময়ের আগেই অস্ত্রোপচার করে বার করতে হবে সন্তান। দুরুদুরু বুকে ১১ নভেম্বর খুব সকালে শার্লটকে নিয়ে হাসপাতালে পৌঁছন জেসন। শুরু হয় অস্ত্রোপচার। ২০১১-এর ১১ নভেম্বর, সকাল ঠিক ১১টা ১১ মিনিটে ভূমিষ্ঠ হয় ড্যানিয়েল।

তার পর কেটে গিয়েছে ১১টি বছর। শুক্রবার ১১ বছর পূর্ণ করছে ড্যানিয়েল। শুক্রবার জন্মদিন পালন হচ্ছে তাঁর। আর এই বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখতে তাঁকে দেওয়া হচ্ছে ১১টি উপহার। ফুটবলে প্রবল উৎসাহ রাইট উংয়ে খেলা ড্যানিয়েলের। মা জেসন বলছেন, এই বিশেষ দিনে নিশ্চয়ই ড্যানিয়েল ১১টি গোল করবে।

ছেলের জন্মের তারিখ ও সময় নিয়ে আবেগতাড়িত শার্লট বলেন, ‘‘আমরা সত্যিই ভাবিনি যে আমাদের সন্তান ২০১১-এর ১১ নভেম্বর সকাল ১১টা ১১ মিনিটে জন্মাবে। এখন এটা আমাদের জীবনে অন্যতম গুরুত্বপূর্ণ দিন হয়ে উঠেছে। আমি তো শুনেছি, অনেকেই একে নিজের ডেবিট কার্ডের পিনও করে ফেলেছেন। জানি না, জেসনের পিন-ও এটাই কি না।’’

প্রসঙ্গত, ১১ নম্বরটি শার্লটের প্রিয়। ছোটবেলা থেকেই ১১-এর প্রতি বাড়তি টান অনুভব করেন। কে জানত, এই ১১-কে কেন্দ্র করেই আবর্তিত হবে তাঁর জীবন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boy born at 11:11am on 11 November in 2011 England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE