Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ঘাড়ধাক্কা অভব্য শ্রোতাকে

অবশেষে ভাঙল ধৈর্যের বাঁধ। সংযম হারিয়ে রীতিমতো চিৎকার করে উঠলেন মার্কিন প্রেসিডেন্ট। তাঁর বক্তৃতার শুরু থেকেই বিরক্ত করছিলেন এক ব্যক্তি। বার

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ২৬ জুন ২০১৫ ০৩:২২
Save
Something isn't right! Please refresh.
Popup Close

অবশেষে ভাঙল ধৈর্যের বাঁধ। সংযম হারিয়ে রীতিমতো চিৎকার করে উঠলেন মার্কিন প্রেসিডেন্ট। তাঁর বক্তৃতার শুরু থেকেই বিরক্ত করছিলেন এক ব্যক্তি। বার কয়েক থামাবার চেষ্টা করেও কাজ হয়নি। প্রথমে সমঝে দেওয়ার ভঙ্গিতেই বারাক ওবামা বলেন, ‘‘আমার বাড়িতে এসেছেন। ভাল ভাল খাবার খাচ্ছেন, ভাল মদ খাচ্ছেন। সঙ্গে ব্যবহারটাও একটু ভাল করুন!’’ তাতেও কাজ না হওয়ায় শেষমেশ তাঁকে হোয়াইট হাউস থেকে বার করে দেওয়ারই নির্দেশ দিলেন প্রেসিডেন্ট।

বুধবার রাত্রির ঘটনা। সরকারি এক অনুষ্ঠানে মধ্যমণি ছিলেন স্বয়ং ওবামা। আর যাঁকে অভব্যতার অভিযোগে বের করে দেওয়া হল, তিনি মেক্সিকো থেকে বেআইনি ভাবে আসা এক রূপান্তরকামী অভিবাসী।

এমনটা নয় যে, রূপান্তরকামীর প্রশ্নে বিব্রত হয়েই সংযম হারান ওবামা। বরং সেই সভা ছিল এলজিবিটি সম্প্রদায় অর্থাৎ সমকামী, উভকামী ও রূপান্তরকামীদের নিয়ে। আমেরিকায় তৃতীয় লিঙ্গের সামাজিক অধিকার নিয়েই বক্তব্য শুরু করেছিলেন প্রেসিডেন্ট। অভিযোগ, হঠাৎই তাঁকে ছাপিয়ে কথা বলতে শুরু করেন ওই শ্রোতা। মার্কিন মুলুকে বেআইনি অভিবাসী বিশেষত এলজিবিটিদের দূরবস্থা নিয়ে বারবার অভিযোগ করতে থাকেন। এবং প্রত্যেক বারই বেশ জোর গলায়।

Advertisement

কিন্তু এ ভাবে প্রেসিডেন্টের বক্তৃতা চলাকালীন? প্রেসিডেন্ট হওয়া ইস্তক পথসভা কিংবা জনসভায় বিভিন্ন কারণে একাধিক বার অপদস্থ হয়েছেন ওবামা। কিন্তু হোয়াইট হাউস সূত্রের খবর, খোদ প্রেসিডেন্টের বাড়িতে এই ধরনের ঘটনা এই প্রথম।

প্রশাসনের একাংশের দাবি, ইচ্ছে করেই এমন কাণ্ড ঘটান ওই শ্রোতা। জোর করে নিজের দিকে মনযোগ ঘোরাতেই প্রেসিডেন্টকে বারবার অপদস্থ করেন তিনি। অন্য সূত্র অবশ্য বলছে, প্রেসিডেন্ট চাইলেই ব্যাপারটা অন্য ভাবে সামাল দিতে পারতেন। কারণ যা-ই হোক, এ ভাবে মেজাজ হারাতে পারেন না ওবামা। তা-ও আবার হোয়াইট হাউসের অন্দরে!



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement