Advertisement
০২ মে ২০২৪
Fumio Kishida

শিনজোর পরে কিশিদা! আবার হামলার শিকার জাপানের প্রধানমন্ত্রী, মঞ্চে বক্তৃতার সময় বিস্ফোরণ

ভারী লোহার পাইপের টুকরোর মতো একটি বস্তুর ভিতরে বিস্ফোরক রাখা ছিল। ঘটনার পরেই দ্রুত জাপানের প্রধানমন্ত্রী ফুমিয়ো কিশিদাকে সরিয়ে নিয়ে যান তাঁর নিরাপত্তারক্ষীরা।

A Photograph of Japan PM Fumio Kishida

প্রাণঘাতী হামলার শিকার জাপানের প্রধানমন্ত্রী ফুমিয়ো কিশিদা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
টোকিয়ো শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ০৯:০৯
Share: Save:

প্রাণঘাতী হামলার শিকার জাপানের প্রধানমন্ত্রী ফুমিয়ো কিশিদা। শনিবার ওয়াকায়ামা শহরে একটি সভায় কিশিদা বক্তৃতা শুরু করার ঠিক আগে মঞ্চের অদূরে বিস্ফোরণ ঘটে। তবে তিনি অক্ষত রয়েছেন বলে জাপানের সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে।

প্রকাশিত খবরে বলা হয়েছে, ভারী লোহার পাইপের টুকরোর মতো একটি বস্তুর ভিতরে বিস্ফোরক রাখা ছিল। ঘটনার পরেই দ্রুত কিশিদাকে সরিয়ে নিয়ে যান তাঁর নিরাপত্তারক্ষীরা। বিস্ফোরণের পরেই সভাস্থলে শুরু হয়ে যায় আতঙ্কিত দর্শকদের। পরে ঘটনায় জড়িত সন্দেহে আটক করা হয়ে এক ব্যক্তিকে।

প্রসঙ্গত, গত বছর জুলাই মাসে পশ্চিম জাপানের নারা শহরে একটি কর্মসূচিতে বক্তৃতা করার সময় জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে লক্ষ্য করে গুলি ছোড়েন এক আততায়ী। গুলিবিদ্ধ হয়ে লুটিয়ে পড়েন তিনি। হাসপাতালে নিয়ে গেলে শিনজোকে ‘মৃত’ ঘোষণা করা হয়। পরে জানা যায় আততায়ীর নাম টেটসুয়া ইয়ামাগামি। নারা শহরেরই বাসিন্দা ওই ব্যক্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fumio Kishida Japan Prime Minister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE