Advertisement
২৬ এপ্রিল ২০২৪
twitter

বাইডেনের ‘গণতন্ত্র’, সচিনের ‘ক্রিকেট’, এক শব্দের টুইট-উন্মাদনায় শামিল হল নাসাও

শুক্রবার আমেরিকার প্রেসিডেন্ট এক শব্দের টুইট করে লেখেন, ‘গণতন্ত্র’। আমেরিকার মহাকাশ সংস্থা নাসার তরফে টুইট করে লেখা হয়, ‘ইউনিভার্স’ অর্থাৎ ব্রহ্মাণ্ড।

সচিন এবং নাসার তরফে করা টুইট - ছবি টুইটার সূত্রে প্রাপ্ত।

সচিন এবং নাসার তরফে করা টুইট - ছবি টুইটার সূত্রে প্রাপ্ত।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫২
Share: Save:

আগে বলা হত অধিকন্তু ন দোষায়, অর্থাৎ বেশি হলেও ক্ষতি নেই। কিন্তু এই ইঁদুর দৌড়ের দুনিয়ায় যত সংক্ষিপ্ত ভাবে নিজের বক্তব্য প্রকাশ করা যাবে, তত সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে সুবিধা হবে। এ বার সেই স্রোতে গা ভাসাল টুইটারও। সম্প্রতি এই সোশাল প্ল্যাটফর্মে এক শব্দের টুইট নিয়ে উৎসাহ এব‌ং উদ্দীপনা দেখা দিয়েছে। আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন থেকে সচিন তেণ্ডুলকর, সকলেই এই নয়া হজুগে শামিল হয়েছেন।

শুক্রবার আমেরিকার প্রেসিডেন্ট এক শব্দের টুইট করে লেখেন, ‘গণতন্ত্র’। সচিন তেণ্ডুলকর লেখেন ‘ক্রিকেট’। সচিন-ভক্তরা পাল্টা টুইটে লেখেন ‘ইমোশন’ অর্থাৎ আবেগ। অর্থনীতি বিষয়ক সংবাদসংস্থা ব্লুমবার্গের তরফে ট্যুইট করে লেখা হয় ‘বিজনেস’। আর এক সংবাদ সংস্থা সিএনএন অবশ্য দুই শব্দের একটি ট্যুইট করে। লেখে ‘ব্রেকিং নিউজ’।

আমেরিকার মহাকাশ সংস্থা নাসার তরফে টুইট করে লেখা হয়, ‘ইউনিভার্স’ অর্থাৎ ব্রহ্মাণ্ড। বোঝাই যাচ্ছে ব্যক্তি প্রতিষ্ঠানভেদে সকলেই নিজেদের প্রিয় বিষয়গুলি নিয়েই টুইট করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter Joe Biden Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE