Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Birds

Birds Death: উড়তে উড়তে আচমকাই মাটিতে আছড়ে পড়ে মৃত্যু হল কয়েকশো পাখির! ভয়ঙ্কর ভিডিয়ো প্রকাশ্যে

কেউ কেউ আবার দাবি করেছেন, ৫জি প্রযুক্তির কারণেই পাখিগুলির মৃত্যু হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম দূষণকেই এই মৃত্যুর জন্য দায়ী করেছে।

মেক্সিকোতে রাস্তায় পড়ে মৃত্যু কয়েকশো পাখির। ছবি সৌজন্য টুইটার।

মেক্সিকোতে রাস্তায় পড়ে মৃত্যু কয়েকশো পাখির। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১২:১৩
Share: Save:

কয়েক হাজার পাখির একটি ঝাঁক আমচমকাই মাটিতে আছড়ে পড়েছিল। কালোরঙা সেই পাখির বিশাল ঝাঁক যেন মেঘের মতো মাটিতে নেমে এসেছিল। মাত্র কয়েক সেকেন্ড। হঠাৎ উধাও হয়ে যায় সেই ঝাঁক। কিন্তু তার পরই দেখা যায়, কয়েকশো পাখি মাটিতে মৃত অবস্থায় পড়ে রয়েছে। ঘটনাটি মেক্সিকোর চিহুয়াহুয়া শহরের।

এমন দৃশ্যে হতবাক হয়ে গিয়েছেন স্থানীয়রা। রাস্তার উপরে কোনও পাখি তখনও ছটফট করছিল, বেশ কিছু পাখি আবার নিথর হয়ে পড়েছিল। এক সঙ্গে এত পাখির মৃত্যুর ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে ওই এলাকায়। এতগুলি পাখির মৃত্যুতে রহস্য ঘনীভূত হয়েছে।

তবে এক পরিবেশবিদ রিচার্ড ব্রাউটন জানিয়েছেন, কোনও বড় ধরনের শিকারি পাখি হয়তো তাড়া করেছিল এই পাখির ঝাঁককে। ভয় পেয়ে পাখিগুলি কোনও বড় বিল্ডিংয়ে ধাক্কা খেয়ে থাকতে পারে। তার জেরেই সম্ভবত মৃত্যু হয়েছে পাখিগুলির।

কেউ কেউ আবার দাবি করেছেন, ৫জি প্রযুক্তির কারণেই পাখিগুলির মৃত্যু হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম দূষণকেই এই মৃত্যুর জন্য দায়ী করেছে। কেউ আবার বলছেন, পাখিগুলি বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে। ভয়ানক সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

তবে কী ভাবে এত পাখির মৃত্যু হল তা নিয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন এবং পক্ষীবিশারদরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birds Death Mystery Mexico
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE