Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Pakistan Blast

পাকিস্তানের মসজিদে মিলল ছিন্নভিন্ন মাথা, আত্মঘাতী জঙ্গির দেহের খোঁজে তল্লাশি জারি

জিও টিভিকে পেশোয়ারের এক পুলিশ অফিসার মহম্মদ অ্যায়জাজ জানিয়েছেন, মসজিদের বিস্ফোরণস্থল থেকে একটি ছিন্ন মাথা উদ্ধার হয়েছে। সন্দেহ করা হচ্ছে, ছিন্ন হয়ে যাওয়া এই মাথাটি বোমারু জঙ্গির।

Bomb blast at a mosque in Pakistan

বিস্ফোরণের পর মসজিদে উদ্ধারকাজ চলছে। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
পেশোয়ার শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৭:০৩
Share: Save:

পাকিস্তানের পেশোয়ারের মসজিদ থেকে সন্দেহজনক বোমারু জঙ্গির ছিন্ন মাথা উদ্ধার করল পুলিশ। তবে দেহের বাকি অংশ পাওয়া যায়নি বলেই পেশোয়ার পুলিশ সূত্রে খবর।

জিও টিভিকে পেশোয়ারের এক পুলিশ অফিসার (সিসিপিও) মহম্মদ অ্যায়জাজ জানিয়েছেন, মসজিদের বিস্ফোরণস্থল থেকে একটি ছিন্ন মাথা উদ্ধার হয়েছে। সন্দেহ করা হচ্ছে, ছিন্ন হয়ে যাওয়া এই মাথাটি বোমারু জঙ্গির। তাঁর কথায়, “বিস্ফোরণ ঘটানোর আগে পুলিশ লাইনে ওই জঙ্গি আত্মগোপন করেছিল। শুধু তাই নয়, মনে করা হচ্ছে, মসজিদে ঢুকতে কোনও সরকারি আধিকারিকের গাড়ি ব্যবহার করেছিলেন ওই জঙ্গি। তবে কী ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল, তা এখনও স্পষ্ট নয়।”

সোমবার স্থানীয় সময় দুপুর পৌনে ২টো নাগাদ মসজিদে আত্মঘাতী বিস্ফোরণ হয়। প্রার্থনার সময় বিস্ফোরণ ঘটানোয় ৯০ জনের মৃত্যু হয়। আহত হয়েছেন ৫০ জন। প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, প্রার্থনার সময় প্রথম সারিতেই ছিলেন জঙ্গি। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, মসজিদের একাংশ ভেঙে পড়ে। পুলিশ মনে করছে, বিস্ফোরণে মৃত্যুর পাশাপাশি মসজিদের একাংশ ভেঙে বেশ কিছু মানুষের মৃত্যু হয়েছে। এখনও ওই ধ্বংসস্তূপের নীচে কিছু লোক চাপা পড়ে থাকতে পারেন বলে আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন।

হামলার পর পরই বিস্ফোরণের দায় স্বীকার করে তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) জঙ্গিগোষ্ঠী। দায় স্বীকার করার কয়েক ঘণ্টার মধ্যে টিটিপি হুঙ্কার দিয়েছে, এক জনের মৃত্যু বদলা নেওয়া হল ৯০ জনকে খুন করে। গত বছরেই টিটিপি কমান্ডার খুরাসানিকে গুলি করে মেরেছিল পাক সেনা। সেই হত্যার বদলা নেওয়া হল বলে হুঙ্কার দিয়েছে টিটিপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Blast Peshawar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE