Advertisement
০২ মে ২০২৪
plane accident

যাত্রী-সহ হ্রদে ভেঙে পড়ল বিমান, সঙ্গে সঙ্গেই ডুবে গেল জলে, হতাহত কত, স্পষ্ট নয়

অবতরণের সময় আচমকাই দুর্ঘটনাগ্রস্ত হয় যাত্রীবিমান। তানজানিয়ার ওই বিমানটি যাত্রী-সহ ভেঙে পড়ে হ্রদের জলে। তবে বিমানে দুর্ঘটনার সময় কত জন যাত্রী ছিল, তা এখনও জানা যায়নি।

হ্রদের জলে এসে পড়েছে যাত্রীবাহী বিমানটি।

হ্রদের জলে এসে পড়েছে যাত্রীবাহী বিমানটি। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৫:০৩
Share: Save:

যাত্রী-সহ ভেঙে পড়েছে একটি বিমান। রবিবার তানজানিয়ার ভিক্টোরিয়া হ্রদে এসে পড়েছে সেটি। আর প্রায় সঙ্গে সঙ্গেই ডুবে গিয়েছে জলের নীচে। এই ঘটনায় বহু যাত্রীর মৃত্যুর আশঙ্কা করছে প্রশাসন।

স্থানীয় সূত্রে খবর, দুর্ঘটনাটি ঘটে অবতরণের সময়। খারাপ আবহাওয়ার কারণে অবতরণ করতে অসুবিধা হচ্ছিল বিমানটির। প্রচণ্ড ঝড় বৃষ্টির মধ্যে পড়ে যাওয়ায় গন্তব্যে পৌঁছনোর আগেই একটি অন্য বিমানবন্দরে অবতরণের চেষ্টা করছিল সেটি। তখনই দুর্ঘটনাটি ঘটে।

ঘটনাস্থলের ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে ওই হ্রদে উদ্ধার কাজ শুরু হয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী ১৫ জনকে উদ্ধার করা গেলেও এখনও অনেকে বিমানের ভিতরে আটকে রয়েছে বলে আশঙ্কা।

রবিবার ভোরে তানজানিয়ার রাজধানী শহর দার এস সাালাম থেকে যাত্রী নিয়ে উড়েছিল বিমানটি। দুর্ঘটনাটি ঘটে বেলার দিকে। তানজানিয়া ব্রডকাস্টিং কর্পোরেশন জানিয়েছে, ওই বিমানে কতজন যাত্রী ছিলেন তা জানার চেষ্টা করা হচ্ছে। অন্য দিকে, জলের নীচে বিমানের ভিতরে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করতেও দ্রুত কাজ শুরু করছে উদ্ধারকারী দল।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, তানজানিয়ার সবচেয়ে বড় বেসরকারি বিমান সংস্থা ‘প্রিসিশন এয়ার’-এরই একটি বিমানে ঘটেছে দুর্ঘটনা। বুকাবু বিমানবন্দরের কাছে বিমানটি ভেঙে পড়ে আফ্রিকার সবচেয়ে বড় হ্রদ লেক ভিক্টোরিয়ায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিমানটির শুধু লেজের অংশটিই ভেসে ছিল জলের উপরে।

তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু হাসান এই ঘটনায় দ্রুত উদ্ধার কাজ চলছে জানিয়ে বলেছেন, ‘‘কিছুটা ধৈর্য ধরুন, আমরা যাত্রীদের উদ্ধার করার চেষ্টা করছি। ঈশ্বরের কাছে যাত্রীদের সুস্থ ভাবে ফিরে আসার প্রার্থনা করছি।’’

দুর্ঘটনাগ্রস্ত বিমানটি নিয়ে এখনও বিমান সংস্থাটি বিশদ কিছু জানায়নি। তারা শুধু বলেছে, দুর্ঘটনাগ্রস্ত বিমানটির উড়ান সংখ্যা ছিল পি-৪৯৪। আর সেটি ভেঙে পড়েছে বুকাবু বিমানবন্দরের কাছে লেক ভিক্টোরিয়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

plane accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE