Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Explosion in Pennsylvania

বিস্ফোরণে ভস্মীভূত তিনটি বাড়ি, ভিডিয়োবন্দি সেই দৃশ্য, পেনসিলভেনিয়ায় মৃত পাঁচ, আহত তিন জন

ভিডিয়োয় দেখা গিয়েছে, আচমকাই বিস্ফোরণের উড়ে যাচ্ছে একটি বাড়ি। আগুনের ফুলকির সঙ্গে কালো ধোঁয়ায় ভরে ছেয়ে গিয়েছে ঘটনাস্থল। বাড়িটির টুকরোগুলি চারপাশে ছড়িয়েছিটিয়ে পড়ছে।

An image of explosion in Pennsylvania

(বাঁ দিকে) বিস্ফোরণের এই দৃশ্যই ভিডিয়োবন্দি হয়েছে। বিস্ফোরণের জেরে অগ্নিদগ্ধ পেনসিলভেনিয়ার বাড়ি (ডান দিকে)। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পেনসিলভেনিয়া শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৮:০৯
Share: Save:

সাতসকালে শহরের নিস্তব্ধতা ভেঙে বিস্ফোরণে উড়ে যাচ্ছে একটি বাড়ি। বিস্ফোরণের জেরে আরও দু’টি বাড়ি পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে। শনিবার আমেরিকার পেনসিলভেনিয়ার এই ঘটনায় মৃত্যু হয়েছে পাঁচ জনের। আহত তিন। তাঁদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় এক জনের চিকিৎসা চলছে হাসপাতালে। বিস্ফোরণের মুহূর্তের দৃশ্য ইতিমধ্যেই ভাইরাল।

পাম কাউন্টি এলাকার এই ঘটনা নিয়ে ৩৪ সেকেন্ডের ভিডিয়োটি মঙ্গলবার টুইটারে শেয়ার করেছেন সমাজমাধ্যমে ‘ব্রুটালক্যামস’ নামধারী এক জন। বিস্ফোরণস্থলের অদূরে একটি বাড়ির বারান্দা থেকে তোলা ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, আচমকাই বিস্ফোরণে উড়ে যাচ্ছে একটি বাড়ি। আগুনের ফুলকির সঙ্গে কালো ধোঁয়ায় ছেয়ে গিয়েছে ঘটনাস্থল। বাড়িটির টুকরোগুলি চারপাশে ছড়িয়েছিটিয়ে পড়ছে। আশপাশের আতঙ্কিত বাসিন্দাদের ছুটোছুটির মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন পুলিশকর্মীরা। আগুন নেভাতে ব্যস্ত দমকলবাহিনী। টুইটারে এই ভিডিয়ো শেয়ার করে ‘ব্রুটালক্যামস’ লিখেছেন, ‘‘পেনসিলভেনিয়ার একটি বাড়িতে বিস্ফোরণে এক শিশু এবং চার প্রাপ্তবয়স্কের মৃত্যু হয়েছে। আশপাশের তিনটি বাড়ির বাসিন্দাদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক।’’

আমেরিকার সংবাদমাধ্যম ‘সিএনএন’-এর পাম কাউন্টির পুলিশ প্রধান লেনি কনলি জানিয়েছেন, শনিবার সকাল সাড়ে ১০টার কিছু ক্ষণ আগে বিস্ফোরণ হয়। ধ্বংসস্তূপ থেকে শিশু-সহ পাঁচটি দগ্ধ দেহ উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপের নীচে চাপা পড়েছিলেন কয়েক জন বাসিন্দা। তাঁদের মধ্যে তিন জনকে হাসপাতালে ভর্তি করানো হয়। যদিও কী কারণে ওই বাড়িতে বিস্ফোরণ হয়েছে, তা জানাতে পারেননি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE