Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Narendra Modi

অস্ট্রেলিয়ায় আজ প্রবাসী ভারতীয়দের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

গত মার্চে দিল্লিতে ভারত এবং অস্ট্রেলিয়ার বার্ষিক সম্মেলনে অ্যালবানিজ় উপস্থিত ছিলেন। এ ছাড়া জাপানের হিরোশিমায় সদ্য কোয়াড এবং জি-৭ বৈঠকের ফাঁকেও কথা এবং দেখা হয়েছে ভারত ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর।

An image of Modi in Sydney

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানাচ্ছেন অস্ট্রেলিয়াবাসী ভারতীয়েরা। সোমবার সিডনিতে। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ০৮:১৫
Share: Save:

ত্রিদেশীয় সফরের শেষ পর্বে আজ অস্ট্রেলিয়ার সিডনিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামিকাল সে দেশে বসবাসকারী ভারতীয়দের একটি অনুষ্ঠানে তাঁর যোগদানের কথা। সব ঠিক থাকলে তাতে উপস্থিত থাকবেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ়ও।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী আজ বলেছেন, “বছরের শুরুতে ভারতে গিয়ে উষ্ণ অভ্যর্থনা পেয়েছিলাম। মোদীর সরকারি সফরের আতিথ্যে থাকতে পেরে গর্বিত। ভারত ও অস্ট্রেলিয়া উভয়েই স্থায়ী, নিরাপদ এবং সমৃদ্ধ ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গঠনের ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। এই মতাদর্শকে ধরে রাখার ক্ষেত্রে আমাদের উভয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।” তাঁর সংযোজন, “বন্ধু এবং অংশীদার হিসাবে পারস্পরিক সম্পর্ক এতটা ঘনিষ্ঠ অতীতে কখনও হয়নি। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে একত্রে এখানকার অত্যন্ত শক্তিশালী ভারতীয় সম্প্রদায়ের সঙ্গে মিলিত হওয়ার অপেক্ষা করছি।”

প্রসঙ্গত গত মার্চে দিল্লিতে ভারত এবং অস্ট্রেলিয়ার বার্ষিক সম্মেলনে অ্যালবানিজ় উপস্থিত ছিলেন। এ ছাড়া জাপানের হিরোশিমায় সদ্য কোয়াড এবং জি-৭ বৈঠকের ফাঁকেও কথা এবং দেখা হয়েছে ভারত ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর।

সিডনি শহরে আজ মোদীকে স্বাগত জানিয়েছেন অস্ট্রেলিয়ায় বসবাসকারী ভারতীয়েরা। এক ভারতীয় বালিকা দেশাত্মবোধক গান গেয়ে শোনাতে চাইলে প্রধানমন্ত্রী বলে ওঠেন ‘হো যায়ে’। মেয়েটিও গান গেয়ে শোনায়। প্রধানমন্ত্রীর অস্ট্রেলিয়া সফরের প্রধান লক্ষ্য অবশ্য সে দেশের সঙ্গে ভারতের অর্থনৈতিক এবং কৌশলগত বন্ধন আরও দৃঢ় করা। আগামিকাল সন্ধ্যায় সিডনির কুদোস ব্যাঙ্ক এরিনায় মোদীকে স্বাগত জানাতে অন্তত ১৮,০০০ প্রবাসী ভারতীয় উপস্থিত হতে পারেন বলে মনে করা হচ্ছে। এই অনুষ্ঠানের আয়োজন করেছে ‘ইন্ডিয়া-অস্ট্রেলিয়া ডায়াস্পোরা ফাউন্ডেশন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE