Advertisement
০৬ মে ২০২৪
Imran Khan

‘শাশুড়ির মতো ওঁর দলে যোগ দিন’! ইমরানকে মুক্তি দিয়ে পাক বিচারপতি শরিফ কন্যার রোষে

ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ-এর নেত্রী মরিয়ম শুক্রবার বলেন, ‘‘রাষ্ট্রের কোষাগার থেকে ছ’হাজার কোটি টাকা লুট করা ব্যক্তিকে মুক্তি দিয়ে প্রধান বিচারপতি খুশি হয়েছেন।’’

PML-N leader Maryam Nawaz Sharif slams CJI of Pakistan SC for releasing Imran Khan

ইমরান খান, পাক সুপ্রিম কোর্টের প্রচার বিচারপতি উমর আটা বন্দিয়াল এবং মরিয়ম নওয়াজ শরিফ। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ১২ মে ২০২৩ ২০:০৪
Share: Save:

বিচারপতির আসনে না থেকে ইমরান খানের দলে যোগ দিয়ে সরাসরি রাজনীতি করুন— পাকিস্তান সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি উমর আটা বন্দিয়ালকে এই ভাষাতেই আক্রমণ করলেন সে দেশের ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএলএন) নেত্রী মরিয়ম নওয়াজ শরিফ।

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা তথা বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ভাইঝি মরিয়ম শুক্রবার বলেন, ‘‘রাষ্ট্রের কোষাগার থেকে ৬ হাজার কোটি টাকা লুট করা ব্যক্তিকে মুক্তি দিয়ে প্রধান বিচারপতি খুশি হয়েছেন। শ্বশুর-শাশুড়ির মতো আপনারও পিটিআই (ইমরানের দল)-এ যোগ দেওয়া উচিত।’’ প্রসঙ্গত, বন্দিয়ালের শাশুড়ি রফিয়া তারিখ পিটিআই-এর নেত্রী। শ্বশুর খাওয়াজা তারিখ রহমানের সঙ্গেও ইমরানের ঘনিষ্ঠতা রয়েছে।

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারিকে বৃহস্পতিবার ‘বেআইনি’ বলেছিলেন বন্দিয়াল। সেই সঙ্গে পাকিস্তান সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, বিচারবিভাগের দ্বারস্থ হতে যাওয়ার সময় কোনও অভিযুক্তকেই আদালত চত্বর থেকে গ্রেফতার করা যায় না। প্রধান বিচারপতির ওই ভর্ৎসনার পরেই পাক দুর্নীতি দমন বিভাগ বা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (ন্যাব) তড়িঘড়ি মুক্তি দিয়েছিল ইমরানকে।

জামিনের আর্জি জানাতে শুক্রবার ইসলামাবাদ হাই কোর্টে গিয়েছিলেন ইমরান। আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরানের দু’সপ্তাহের জামিন মঞ্জুর করেছে ইসলামাবাদ হাই কোর্ট। পাশাপাশি, তোষাখানা মামলায় অভিযুক্ত ইমরানের বিরুদ্ধে সমস্ত আইনি প্রক্রিয়ার উপর জারি করেছে অন্তর্বর্তী স্থগিতাদেশ। পাক স্বরাষ্ট্রমন্ত্রী তথা পিএমএলএন নেতা রানা সানাউল্লা অবশ্য শুক্রবার সকালেই সাফ বলেছেন, ‘‘ইমরান অনেক দুর্নীতির সঙ্গে জড়িত। ওঁকে আমরা আবার গ্রেফতার করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE