Advertisement
১১ মে ২০২৪
Diwali

Diwali London: লন্ডনে দীপাবলির আয়োজন

পুরাণে কথিত মা কালীর জয়ের সঙ্গে কোভিডের বিরুদ্ধে গোটা বিশ্বের লড়াইয়ের তুলনা একটি ভিডিয়ো পরিবেশনার মাধ্যমে তুলে ধরা হয়।

সেজে উঠেছে ট্রাফালগার স্কোয়ার। নিজস্ব চিত্র

সেজে উঠেছে ট্রাফালগার স্কোয়ার। নিজস্ব চিত্র

শ্রাবণী বসু
লন্ডন শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ০৬:২৭
Share: Save:

এক টুকরো বাংলার ছবি উঠে এল খাস লন্ডনের ট্রাফালগার স্কোয়ারে। গত কয়েক বছর ধরেই দীপাবলির আগে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে আসছেন লন্ডনের মেয়র। এ বারও তার ব্যতিক্রম হয়নি। গত কাল শহরের ট্রাফালগার স্কোয়ারে অনুষ্ঠিত হয় সেই বিশেষ অনুষ্ঠান।

অনুষ্ঠান মঞ্চে দেড় বর্গমিটার এলাকা জুড়ে আঁকা হয়েছিল আলপনা। উদ্যোক্তা, ‘হেরিটেজ বেঙ্গল গ্লোবাল’। জায়ান্ট স্ক্রিনে ছ’ঘণ্টা ধরে চলে নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের ভিডিয়ো। ভারতের অন্য অংশের বাসিন্দারাও তাতে অংশ নিয়েছিলেন।

এ বারের অনুষ্ঠানের থিম ছিল ‘জয়’। পুরাণে কথিত মা কালীর জয়ের সঙ্গে কোভিডের বিরুদ্ধে গোটা বিশ্বের লড়াইয়ের তুলনা একটি ভিডিয়ো পরিবেশনার মাধ্যমে তুলে ধরা হয়। ভিডিয়োর একটা অংশে বাংলার দীপাবলি উদ্‌যাপন এবং বাংলার মেয়েদের ক্ষমতায়নের নানা দিকও দেখানো হয়েছে। ভিডিয়োর একদম শেষে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম সবাইকে দীপাবলির শুভেচ্ছা জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diwali London
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE