Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Python Attack

ছোট্ট ছেলেকে জলে টেনে নিয়ে গেল বিশাল অজগর! দেখেই ঝাঁপিয়ে পড়লেন দাদু, তার পর…

অস্ট্রেলিয়ায় অজগরের হানা নতুন নয়। সেখানে হামেশাই এমনটা দেখা যায়। সাপ এলাকায় খুবই পরিচিত প্রাণী বলে জানিয়েছেন আক্রান্ত শিশুটির বাবা। সাম্প্রতিক অভিজ্ঞতায় তাঁরা অবশ্য আতঙ্কিত।

ছোট্ট ছেলেকে অতর্কিতে আক্রমণ বিশাল অজগরের।

ছোট্ট ছেলেকে অতর্কিতে আক্রমণ বিশাল অজগরের। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৪:৪৩
Share: Save:

ছোট্ট ছেলেকে অতর্কিতে আক্রমণ করেছিল বিশাল অজগর। তাকে পেঁচিয়ে ধরে জলে টেনে নিয়ে গিয়েছিল। বাবা আর দাদুর চেষ্টায় বেঁচে গিয়েছে একরত্তি শিশু। অজগরের মুখ থেকে সামান্য কাটাছেঁড়া নিয়ে বেঁচে ফিরতে পেরেছে সে।

Advertisement

ঘটনাটি অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের। বাড়ির কাছেই একটি পুলের ধারে খেলছিল ৫ বছরের বো ব্লেক। হঠাৎ জল থেকে উঠে আসে বিশাল অজগর সাপ। সাপটি শিশুটির আকারের তিন গুণ বড় বলে দাবি করেছেন তার পরিবারের সদস্যরা। ব্লেকের পা পেঁচিয়ে ধরে অজগর। তাকে টানতে টানতে নিয়ে যায় জলের একেবারে নীচে।

ব্লেকের বাবা স্থানীয় রেডিয়ো স্টেশনে সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে তিনি জানিয়েছেন, ব্লেকের ৭৬ বছর বয়সি দাদুর চেষ্টায় কী ভাবে সে নতুন জীবন ফিরে পেয়েছে। তাঁর কথা অনুযায়ী, শিশুটিকে নিয়ে অজগর জলে পড়তেই ছুটে যান দাদু অ্যালান। তিনি জল থেকে শিশুটিকে টেনে তোলেন। তখনও তার পা পেঁচিয়ে রেখেছিল অজগর। শিশুটির পায়ে সাপটি কামড়েও ছিল বলে জানিয়েছেন তিনি।

জল থেকে ওঠার পর ব্লেকের শরীর থেকে সাপটিকে আলাদা করেন তার বাবা। বেশ কয়েক মিনিটের টানাটানির পর সাপটি পা ছেড়ে আবার জলে ফিরে যায়। সামান্য আঘাত লাগলেও ব্লেক সুস্থ আছে বলে জানিয়েছেন তিনি। বাবা আর দাদুর তৎপরতায় তার প্রাণ বেঁচে গিয়েছে।

Advertisement

অস্ট্রেলিয়ায় এমন অজগরের হানা নতুন নয়। সেখানে হামেশাই এমনটা দেখা যায়। সাপ এলাকায় খুবই পরিচিত প্রাণী বলে জানিয়েছেন আক্রান্ত শিশুটির বাবা। তবে সাপ নিয়ে যে অভিজ্ঞতার সম্মুখীন তাঁদের হতে হয়েছে, তাতে ব্লেকের পরিবার আতঙ্কিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.