Advertisement
২৬ মে ২০২৪
Slovakia Prime Minister Robert Fico

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ! গুরুতর আঘাত পাকস্থলীতে, ভর্তি করানো হয়েছে হাসপাতালে

স্লোভাকিয়ার টিভি চ্যানেল টিএ-৩ জানিয়েছে, প্রধানমন্ত্রী ফিকোর দেহে চারটি গুলি লেগেছে। তলপেট এবং পাকস্থলীতে আঘাত গুরুতর। আটক করা হয়েছে সন্দেহভাজন আততায়ীকে।

গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো।

গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৯:১৭
Share: Save:

আততায়ীর হামলার শিকার হলেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। বুধবার সে দেশের রাজধানী ব্রাতিশ্লোভার ১০০ মাইল উত্তর-পূর্বে হ্যান্ডলোভা শহরে ‘হাউস অফ কালচার’ ভবনে তাঁকে নিশানা করে গুলি চালায় এক হামলাকারী।

স্লোভাকিয়ার টিভি চ্যানেল টিএ-৩ জানিয়েছে, প্রধানমন্ত্রী ফিকোর দেহে চারটি গুলি লেগেছে। একটি গুলি সরাসরি আঘাত হেনেছে তাঁর পাকস্থলীতে। সঙ্কটজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে।

ঘটনাস্থল থেকে পুলিশ ‘সন্দেহভাজন আততায়ী’কে গ্রেফতার করেছে বলে প্রকাশিত সংবাদে দাবি। প্রসঙ্গত, দীর্ঘ দিন পরে ইউরোপে কোনও রাষ্ট্রনেতা এমন প্রাণঘাতী হামলার শিকার হলেন। ১৯৮৬ সালে সুইডেনের প্রধানমন্ত্রী ওলফ পালমেকে রাজধানী স্টকহলমের রাস্তায় গুলি করে খুন করা হয়েছিল। ২০২২ সালের জুলাই মাসে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে একটি জনসভার মঞ্চে গুলি করে খুন করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Slovakia Assassination Attempt Assassination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE