Advertisement
০৬ মে ২০২৪
Russia Ukraine War

Russia-Ukraine War: ইউক্রেনের রেল স্টেশনে ক্ষেপণাস্ত্র হামলা, মৃত অন্তত ৩৯, আহত ১০০

ওই স্টেশন দিয়েই ইউক্রেনের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। রাশিয়া এই হামলার কথা অস্বীকার করেছে।

ফাইল ছবি

ফাইল ছবি

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৮:১৫
Share: Save:

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর ক্রামতোর্স্কের একটি রেল স্টেশনে ক্ষেপণাস্ত্র হামলা চালল রাশিয়া। এই হামলায় অন্তত ৩৯ জন নিহত, আহত প্রায় ১০০। মৃতদের মধ্যে চার জন শিশুও রয়েছে। ওই স্টেশন দিয়েই ইউক্রেনের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। তবে রাশিয়া এই হামলার কথা অস্বীকার করেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি কড়া ভাষায় এই হামলার নিন্দা করেছেন। তিনি বলেন, ‘‘ রাশিয়া সমস্ত সীমা অতিক্রম করছে। তাদের শাস্তি না দিলে তারা থামবে না।’’

ইউক্রেনে সমারিক অভিযানের ৪৪ দিন পেরিয়ে গেলেও এখনও সাফল্য পায়নি রাশিয়া। উল্টে মুখোমুখি লড়াইয়ে ইউক্রেনের সেনার শক্ত প্রতিরোধের মুখে পড়েছে তারা। এই পরিস্থিতিতে পুতিনের উপর চাপ বাড়াতে ইউক্রেনকে আরও বেশি পরিমাণে অস্ত্র সাহায্যের সিদ্ধান্ত নিয়েছে নেটো।

ইউক্রেনের বিদেশমন্ত্রী দিমিত্র কুলেবা বৃহস্পতিবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে নেটোর সদর দফতরে যান। নেটোর সেক্রেটারি জেনারেল জেন্স স্টোলেনবার্গের সঙ্গে বৈঠকের পর কুলেবা বলেন, ‘‘বিদেশি দখলদারদের ইউক্রেন থেকে তাড়ানোর জন্য আমাদের এখন একটাই চাহিদা— অস্ত্র।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War Russia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE