Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
Russia Ukraine War

Russia-Ukraine War: শরণার্থী-ট্রেনেও রুশ ক্ষেপণাস্ত্রের আঘাত! মৃত রেল কর্মী, আহত একাধিক

রুশ আক্রমণের মুখে ইতিমধ্যে দেশ ছেড়েছেন কয়েক লক্ষ ইউক্রেনীয়। এ বার শরণার্থী ‘স্পেশাল’ ট্রেনেও হামলা চালাল রুশ সেনা।

ঘর ছেড়ে আশ্রয়ের খোঁজে।

ঘর ছেড়ে আশ্রয়ের খোঁজে। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ১৬:৩৩
Share: Save:

রুশ আক্রমণের মুখে ইতিমধ্যে ইউক্রেন ছেড়েছেন কয়েক লক্ষ ইউক্রেনীয়। এ বার শরণার্থী ‘স্পেশাল’ ট্রেনেও হামলা চালাল রুশ সেনা। বিস্ফোরণে অকুস্থলে মৃত্যু হয় একজন ট্রেন কন্ডাক্টরের। আহত হয়েছেন বেশ কয়েকজন। এমনই দাবি করেছে কিভের একটি সংবাদমাধ্যম।

জানা গিয়েছে, দোনেৎস্ক ওবলাস্টে একটি শরণার্থী ট্রেনে শার্পনেল (ক্ষেপণাস্ত্র) হামলা করে রুশ সেনা। স্টেশন থেকে একটু দূরেই এই হামলায় মৃত্যু হয় এক রেলকর্মীর। আহত হন বেশ কয়েকজন। ইউক্রেনের অভিযোগ, এ বার সাধারণ নাগরিকদের উপর আক্রমণ শুরু করেছে পুতিন-সেনা। একের পর এক হাসপাতাল, প্রশাসনিক কার্যালয়, স্কুল এমনকি বড় আবাসনের উপরও বোমা-বর্ষণ করা হচ্ছে। রাস্তায় বেঘোরে প্রাণ হারাচ্ছেন বহু সাধারণ মানুষ। দিন দুয়েক আগে এ নিয়ে রাষ্ট্রপুঞ্জ একটি বিবৃতিও দেয়। তার মধ্যেই এই ট্রেনে হামলার ঘটনা ঘটল। এ ছাড়াও লবিবে ইউক্রেন সেনা ছাউনিতে রুশ সেনার আক্রমণে ৫৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

অন্য দিকে, মারিয়োপোলের পর নিপ্ররুদনয়ে শহরের মেয়রকে অপহরণের অভিযোগ উঠেছে। ইউক্রেন প্রশাসনের অভিযোগ, এখন নাগরিকদের উপর সন্ত্রাস চলাচ্ছে রাশিয়া। তাদের কৌশলই হল এ ভাবে ইউক্রেন প্রশাসনকে কোণঠাসা করা।

বেলারুশ শহরের মেয়র জানিয়েছেন, ট্রাকভর্তি মৃত রুশ সেনার দেহ এনে ডাঁই করা হচ্ছে বেলারুশে। সেখানের মর্গ থেকে ট্রেন ও উড়ানে সেনার দেহ পাঠানো হচ্ছে রাশিয়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.