Advertisement
০৩ মে ২০২৪
Russia

Ukraine Russia conflict: ইউক্রেনে নিহত ভারতীয় পড়ুয়া, টুইট করে শোকপ্রকাশ মমতার

ইউক্রেনে রুশ হামলার মুখে পড়ে নিহত ভারতীয় পড়ুয়া। খারকিভে বোমা বিস্ফোরণের ফলে এই ভারতীয় পড়ুয়ার মৃত্যু হয়েছে।

মৃত পড়ুয়া নবীন শেখারাপ্পা জ্ঞানগউধর।

মৃত পড়ুয়া নবীন শেখারাপ্পা জ্ঞানগউধর। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি, কিভ শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৫:১৩
Share: Save:

ইউক্রেনে রুশ হামলার মুখে পড়ে নিহত ভারতীয় পড়ুয়া। মঙ্গলবার খারকিভে বোমা বিস্ফোরণের ফলে এই ভারতীয় পড়ুয়ার মৃত্যু হয়েছে। বিদেশ মন্ত্রকের মুখপাত্র ইতিমধ্যেই এই কথা জানিয়েছেন। এই পড়ুয়া উত্তর কর্নাটকের বাসিন্দা। মৃত ছাত্রের নাম নবীন শেখারাপ্পা জ্ঞানগউধর। নবীন মেডিক্যাল কলেজের চতুর্থ বর্ষের ছাত্র ছিলেন। নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে দোকানের লাইনে দাঁড়িয়ে ছিলেন নবীন। সেই মুহূর্তেই ওই জায়গায় আছড়ে পড়ে রুশ বোমা। এর ফলেই তাঁর মৃত্যু হয়।

বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি একটি টুইট বার্তায় জানান, ‘গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আজ সকালে খারকিভে বিস্ফোরণের ফলে একজন ভারতীয় পড়ুয়া প্রাণ হারিয়েছে। মন্ত্রণালয় তার পরিবারের সঙ্গে যোগাযোগ করছে। আমরা পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা জানাই।’ টুইট করে শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

ভারতীয়দের ইতিমধ্যেই সুরক্ষিত ভাবে ইউক্রেন থেকে বাইরে বের করে আনার দাবি জানিয়েছে ভারত। ভারতের তরফ থেকে ইউক্রেনের বিদেশ মন্ত্রকের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে। ইউক্রেনে এখনও আটকে প্রায় হাজারের বেশি ভারতীয় পড়ুয়া। পড়ুয়াদের পরিবারের সদস্যরাও এই পরিস্থিতিতে যথেষ্ট দুশ্চিন্তা প্রকাশ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE