Advertisement
০৭ মে ২০২৪
Russia-Ukraine Crisis

Russia-Ukraine War: মুহুর্মুহু বিস্ফোরণের মাঝেই কিভের বাঙ্কারে জন্ম শিশুকন্যার, নাম দেওয়া হল ‘স্বাধীনতা’

মায়ের আঙুল আঁকড়ে ধরে নিশ্চিন্তে ঘুমোচ্ছে ওই শিশু। ইউক্রেনের বিদেশ মন্ত্রকের টুইটার হ্যান্ডল থেকে প্রকাশ করা হয়েছে সেই ছবি।

বাঙ্কারে ভীত-সন্ত্রস্ত মুখের আর্তনাদের মাঝে জন্ম হল এক শিশুকন্যার।

বাঙ্কারে ভীত-সন্ত্রস্ত মুখের আর্তনাদের মাঝে জন্ম হল এক শিশুকন্যার।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ২০:১০
Share: Save:

বাইরে ক্ষণে ক্ষণে বিস্ফোরণ। আকাশে প্রবল শব্দে পাক খাচ্ছে যুদ্ধ-বিমান। কুণ্ডলী পাকানো ধোঁয়ায় ঢেকেছে কিভ। বারুদের গন্ধ ইউক্রেনের প্রধান শহর বাতাসে। এই পরিস্থিতিতে বোমা হামলা থেকে বাঁচতে হাজার হাজার ইউক্রেনীয় আশ্রয় নিয়েছেন পাতাল রেল স্টেশনে আর ঠান্ডা যুদ্ধের সময় তৈরি হওয়া বাঙ্কারে। এই রকমই বাঙ্কারে ভীত-সন্ত্রস্ত মুখের আর্তনাদের মাঝে জন্ম হল এক শিশুকন্যার।

মায়ের আঙুল আঁকড়ে ধরে নিশ্চিন্তে ঘুমোচ্ছে ওই শিশু। ইউক্রেনের বিদেশ মন্ত্রকের টুইটার হ্যান্ডেল থেকে প্রকাশ করা হয়েছে সেই ছবি। বিবরণীতে লেখা হয়েছে, ‘আমরা যতদূর জানি, এই প্রথম কোনও এক শিশুর জন্ম হল কিভের বাঙ্কারে। পাশেই জ্বলছে বহুতল। রাস্তায় দাঁড়িয়ে আছে রুশ-ট্যাঙ্ক। আমরা ওকে স্বাধীনতা বলেই ডাকব।’

তবে, সংবাদমাধ্যম ‘ডেলি মেল’-এর রিপোর্ট অনুযায়ী, মিয়া নামে ওই শিশুকন্যার জন্ম দিয়েছেন ২৩ বছরের এক তরুণী। প্রসবের সময় ওই তরুণীকে সাহায্য করেছেন কিভের পুলিশকর্মীরা। বর্তমানে মা ও শিশু দু’জনেই সুস্থ আছেন বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia-Ukraine Crisis Russia-Ukraine Conflict
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE