Advertisement
২০ এপ্রিল ২০২৪
Gangubai Kathiawadi

Alia Bhatt: কলকাতা থেকে দিল্লি, শহর ঘুরে প্রচার, ছবি মুক্তির প্রথম দিনই কোটিতে পা ‘গঙ্গু’ আলিয়ার

গঙ্গুবাইয়ের পালিত পুত্র বাবু রাওজি শাহ বলেন, “আমার মাকে যৌনকর্মী হিসেব দেখানো হয়েছে ছবিতে। লোকে এখন আমার মায়ের সম্পর্কে কটু কথা বলছে।” গঙ্গুবাইয়ের পরিবারের আইনজীবী জানান, সঞ্জয় লীলা ভন্সালী পরিচালিত এই ছবির প্রচার ঝলক দেখে পরিবারের সদস্যরা আঘাত পেয়েছেন।

‘গঙ্গুবাই’ আলিয়া

‘গঙ্গুবাই’ আলিয়া

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ১৭:২৩
Share: Save:

নায়কের পৌরুষ নেই। অতিমারির দাপটে এখনও কাঁপছে বিশ্ব। তার সত্ত্বেও কোটি টাকা দিয়ে বাজার খুলল সঞ্জয় লীলা ভন্সালীর নতুন ছবি। নারীকেন্দ্রিক ছবি ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ মুক্তির প্রথম দিনই লক্ষ্মীলাভ করল। দর্শকরা গঙ্গুরূপী আলিয়া ভট্টের জয়গান গাইছেন চারদিকে।

প্রথম দিন সাড়ে নয় কোটি থেকে ১০ কোটি টাকা লাভ করেছে সঞ্জয়ের ছবি। প্রচারে কোনও খামতি রাখেননি আলিয়া। বাংলা, দিল্লি, মুম্বই, নানা শহরে ঘুরে ঘুরে ছবি দেখার আবেদন করেছেন তাঁর ভক্তদের। দেখে মুগ্ধতার রেশ কাটকে না কাটতেই চাক্ষুষ মহেশ-কন্যাকে দেখে উত্তেজনায় লাগাম টানতে পারেননি দর্শকেরা। তা স্পষ্ট পাপারাৎজি এবং সংবাদমাধ্যমের বিভিন্ন ছবি এবং ভিডিয়োয়।

কলকাতা সফরে জলভরা সন্দেশে মিষ্টি মুখ করেছিলেন আলিয়া। ছবি মুক্তির আগে সেই সফরে তাঁর চেহারায় চিন্তার ছাপ ছিল। কারণ তিনি জানতেন, তাঁর অভিনয় দক্ষতার উপরেই নির্ভর করছে এ ছবির বাণিজ্যিক লাভের অঙ্ক।

তার উপরে গঙ্গুবাইয়ের পরিবার তরফে এই ছবি নিয়ে নানা রকম দাবি তোলা হয়েছে। গঙ্গুবাইয়ের পালিত পুত্র বাবু রাওজি শাহ বলেন, “আমার মাকে যৌনকর্মী হিসেব দেখানো হয়েছে ছবিতে। লোকে এখন আমার মায়ের সম্পর্কে কটু কথা বলছে।” গঙ্গুবাইয়ের পরিবারের আইনজীবী জানান, ছবির প্রচার ঝলক দেখে পরিবারের সদস্যরা আঘাত পেয়েছেন। তাঁর কথায়, “গঙ্গুবাইয়ের চরিত্রকে সম্পূর্ণ মিথ্যে এবং ভিত্তিহীন ভাবে ছবিতে তুলে ধরা হয়েছে ছবিতে। এক জন সমাজকর্মীকে যৌনকর্মী হিসেবে দেখানো হয়েছে।”

এর পরে শীর্ষ আদালত ছবির পরিচালক সঞ্জয়কে এই ছবির নাম বদলের পরামর্শও দিয়েছিল। সেই বিবাদ এখনও মেটেনি। সব মিলিয়ে অনেক বাধা পেরিয়ে আজ আলিয়া স্বস্তির নিশ্বাস ফেলেছেন। কারণ তিনি জানেন, তিনি ‘গঙ্গুবাই’ হয়ে উঠতে পেরেছেন। তিনি সফল দর্শকের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE