Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Russia

রহস্যজনক ভাবে মাঝ আকাশ থেকে ৬ যাত্রী-সহ উধাও রাশিয়ার সামরিক বিমান

রুশ সরকার জানিয়েছে, প্রাথমিক ভাবে যা খবর মিলেছে, তাতে ওই বিমানে মোট ছ’জন যাত্রী ছিল।

কোথায় গেল বিমান?

কোথায় গেল বিমান? প্রতীকি ছবি।

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ২২:১৮
Share: Save:

পূর্বের খাবারোভস্ক শহরের কাছে মাঝ আকাশ থেকে রহস্যজনক ভাবে উধাও হয়ে গেল রাশিয়ার একটি সামরিক বিমান। খাবারোভস্ক বিমানবন্দর থেকে ৩৮ কিলোমিটার দূরে থাকা একটি র‌্যাডারে বিমানটি শেষ বার ধরা পড়েছিল। স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট থেকে এএন-২৬ বিমানটির আর কোনও অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি, এমনটাই জানিয়েছে জরুরি পরিষেবা মন্ত্রক।

রুশ সরকার জানিয়েছে, প্রাথমিক ভাবে যা খবর মিলেছে, তাতে ওই বিমানে মোট ছ’জন যাত্রী ছিলেন। বিমানটিকে খুঁজে বার করতে ইতিমধ্যেই একটি হেলিকপ্টার পাঠানো হয়েছে ওই এলাকায়। কিন্তু গাঢ় অন্ধকার আর প্রতিকূল আবহাওয়ার কারণে ঠিক ভাবে উদ্ধারকার্য চালানো যাচ্ছে না বলেই জানানো হয়েছে মন্ত্রকের তরফে।

এর আগেও একাধিক বার রহস্যজনক ভাবে বিমান উধাও হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে রাশিয়ায়। গত জুলাই মাসেই ২৮ জন যাত্রী-সহ আরও একটি এএন-২৬ বিমান উধাও হয়ে গিয়েছিল পূর্বের কামচাটকা উপদ্বীপ থেকে। তার পর অগস্ট মাসেই কামচাটকার কাছে একটি হেলিকপ্টার দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Aeroplane plane hijack Moscow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE