Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Salman Rushdie

Salman Rushdie: ভাল আছেন সলমন রুশদি, বার করা হল ভেন্টিলেটর থেকে, কথাও বলছেন, জানালেন তাঁর এজেন্ট

ভেন্টিলেটর থেকে সলমন রুশদিকে বার করা হলেও বর্তমানে তাঁর শারীরিক অবস্থা কেমন রয়েছে, এ ব্যাপারে এখনও বিশদে কিছু জানা যায়নি।

ভেন্টিলেটর থেকে বার করা হয়েছে সলমন রুশদিকে।

ভেন্টিলেটর থেকে বার করা হয়েছে সলমন রুশদিকে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ০৮:০৭
Share: Save:

আগের থেকে ভাল আছেন বুকারজয়ী ভারতীয় বংশোদ্ভূত লেখক সলমন রুশদি। ভেন্টিলেটর থেকে বার করা হয়েছে তাঁকে। তিনি কথাও বলতে পারছেন। এমনটাই জানিয়েছেন লেখকের এজেন্ট অ্যান্ড্রু ওয়াইলি।

হামলার কারণে ‘দ্য স্যাটানিক ভার্সেসে’র লেখক একটি চোখ হারাতে পারেন বলে আগে জানিয়েছিলেন তাঁর এজেন্ট। রুশদির হাতের স্নায়ুও ছিঁড়ে গিয়েছে। তাঁর যকৃৎ ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানা গিয়েছিল। তবে ভেন্টিলেটর থেকে রুশদিকে বার করা হলেও বর্তমানে তাঁর শারীরিক অবস্থা কেমন রয়েছে, এ ব্যাপারে বিশদে কিছু জানানো হয়নি।

শুক্রবার নিউ ইয়র্ক থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে শতকা ইনস্টিটিউসনের মঞ্চে বক্তৃতা করতে ওঠার সময় হামলা চালানো হয় রুশদির উপর। প্রত্যক্ষদর্শীদের দাবি, মঞ্চে ওঠার সময় বুকারজয়ী লেখকের উপর ছুরি নিয়ে ঝাঁপিয়ে পড়েন হামলাকারী। কয়েক সেকেন্ডের মধ্যে বেশ কয়েক বার ছুরির কোপ বসানো হয় লেখকের ঘাড়ে-বুকে-পেটে। মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এর পর রুশদিকে হেলিকপ্টারে করে তড়িঘড়ি হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।

রুশদির ২৪ বছর বয়সি হামলাকারী হাদি মাতারকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার তাঁকে আদালতে পেশ করা হয়। তাঁকে শতকা কাউন্টি জেলে রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salman Rushdie international news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE