Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Dhaka Airport: ঢাকা বিমানবন্দরে বোমাতঙ্ক! মালয়েশিয়ার বিমান নামতেই চলল রাতভর তল্লাশি

খবর ছিল পাকিস্তানের দুই নাগরিক মালয়েশিয়া এয়ারলাইন্সের ওই বিমানে বোমা নিয়ে আসছেন। বুধবার রাত সাড়ে ১০টা নাগাদ অবতরণ করে ঢাকা বিমানবন্দরে।

সংবাদ সংস্থা
ঢাকা ০২ ডিসেম্বর ২০২১ ০৮:১৪
ঢাকা বিমানবন্দরে নিরাপত্তারক্ষীরা।

ঢাকা বিমানবন্দরে নিরাপত্তারক্ষীরা।
ছবি টুইটার থেকে।

মালয়েশিয়া থেকে ঢাকাগামী একটি বিমানে বোমা রয়েছে বলে খবর পেয়েছিলেন বাংলাদেশের নিরাপত্তারক্ষীরা। বুধবার রাতে এই খবর পেয়েই সতর্কতামূলক পদক্ষেপ করে সেখানকার নিরাপত্তা বাহিনী। খবর ছিল পাকিস্তানের দুই নাগরিক মালয়েশিয়া এয়ারলাইন্সের ওই বিমানে বোমা নিয়ে আসছেন।

কুয়ালা লামপুর থেকে আসা ওই বিমানটি বুধবার রাত সাড়ে ১০টা নাগাদ অবতরণ করে ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দরে। তার পরই বিমানের ভিতর তল্লাশি শুরু করে বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা। র‍্যাবের কর্নেল কে এম আজাদ বলেছেন, ‘‘বিমানটি রাত সাড়ে আটটায় কুয়ালালামপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার পর পরই আমাদের কাছে খবর আসে, দুই যাত্রী বোমা আনছেন। এর পর নিরাপত্তা বাহিনী সর্বোচ্চ প্রস্তুতি নেয়।’’

জানা গিয়েছে, মধ্য রাত অবধি ওই বিমানে তল্লাশি চালানো হয়। যদিও তল্লাশির পর বোমা পাওয়া যায়নি বলে জানিয়েছেন সে দেশের এক শীর্ষ আধিকারিক। শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল-আহসান সাংবাদিকদের বলেন, ‘‘একটি খবরের ভিত্তিতে পদক্ষেপ করা হয়েছে। বিমানে যাত্রী ছিলেন ১৩৫ জন। যাত্রীদের পাশাপাশি কেবিন ও সব লাগেজ স্ক্যান করা হয়েছে। কোথাও বোমা পাওয়া যায়নি।’’ বিমানবন্দরের কাজকর্ম স্বাভাবিক হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisement