Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Rishi Sunak

ঋষির মন্ত্রিসভায় প্রথম ইস্তফা, সহকর্মীদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগে সরলেন গ্যাভিন

ঋষির দফতরের বিবৃতি বলছে, ‘প্রধানমন্ত্রী অত্যন্ত দুঃখের সঙ্গে উইলিয়ামসনের পদত্যাগ গ্রহণ করেছেন এবং ব্যক্তিগত সমর্থন এবং আনুগত্যের জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন।’

প্রধানমন্ত্রী ঋষির কাছে ইস্তফা দিলেন দুর্ব্যবহারের অভিযুক্ত ব্রিটেনের মন্ত্রী গ্যাভিন।

প্রধানমন্ত্রী ঋষির কাছে ইস্তফা দিলেন দুর্ব্যবহারের অভিযুক্ত ব্রিটেনের মন্ত্রী গ্যাভিন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৯:১৮
Share: Save:

সহকর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে পদত্যাগ করলেন ঋষি সুনকের মন্ত্রিসভার সদস্য গ্যাভিন উইলিয়ামসন। বুধবার ব্রিটেনের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন ওই দফতরবিহীন মন্ত্রী।

Advertisement

গ্যাভিনের বিরুদ্ধে কনজ়ারভেটিভ পার্টির এক পার্লামেন্ট সদস্যকে আপত্তিকর মেসেজ পাঠানো এবং এক সরকারি আধিকারিককে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। যদিও বুধবার সেই অভিযোগ খারিজ করে তিনি বলেন, ‘‘সরকারের ভাল কাজগুলির উপর থেকে যাতে আমজনতার নজর সরে না যায়, সে কারণেই আমি পদত্যাগ করেছি।’’

ব্রিটেনের রাজনীতিতে গ্যাভিনের পরিচিতি ‘ঋষির ঘনিষ্ঠ’ হিসাবেই। তাঁর ইস্তফা গ্রহণ করার কথা ঘোষণা করে ঋষির দফতরের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘প্রধানমন্ত্রী অত্যন্ত দুঃখের সঙ্গে উইলিয়ামসনের পদত্যাগ গ্রহণ করেছেন এবং ব্যক্তিগত সমর্থন এবং আনুগত্যের জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন।’’ কনজ়ারভেটিভ পার্টির প্রতি গ্যাভিনের দায়বদ্ধতা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন ঋষি।

কনজ়ারভেটিভ পার্টির অন্দরে ‘বদমেজাজি এবং খামখেয়ালি’ বলে পরিচিত গ্যাভিনের বিরুদ্ধে অতীতেও দুর্ব্যবহারের অভিযোগ রয়েছে। টেরেসা মে প্রধানমন্ত্রী থাকাকালীন প্রতিরক্ষা সচিব পদে ছিলেন তিনি। সে সময় জনসমক্ষে এক সরকারি আধিকারিকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। গ্যাভিনের ইস্তফার পরেই বিরোধী লেবার পার্টির তরফে বুধবার ঋষির নেতৃত্বদানের ক্ষমতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.