Advertisement
২৫ জুন ২০২৪
Gujarat Assembly Election 2022

গুজরাতে বিধানসভা ভোটের আগে ভেঙেই চলেছে কংগ্রেস, দল ছাড়লেন আরও এক বিধায়ক

মঙ্গলবার ছোটা উদয়পুরের ১০ বারের কংগ্রেস বিধায়ক মোহনসিংহ দল ছেড়ে বিজেপিতে শামিল হয়েছিলেন। বুধবার কংগ্রেস ছাড়লেন জুনাগড় জেলার বিধায়ক ভাগাভাই বরাড।

স্পিকার নিমাবেন আচার্যের কাছে ইস্তফা দিচ্ছেন কংগ্রেস বিধায়ক বরাড।

স্পিকার নিমাবেন আচার্যের কাছে ইস্তফা দিচ্ছেন কংগ্রেস বিধায়ক বরাড। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
গান্ধীনগর শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৮:১৭
Share: Save:

মোহনসিংহ রাথওয়ার পরে ভাগাভাই বরাড। ২৪ ঘণ্টার মধ্যেই ফের গুজরাতে আর এক কংগ্রেস বিধায়ক দল ছাড়লেন। সূত্রের খবর, জুনাগড়ের তালালা কেন্দ্রের বিধায়ক বরাড বিজেপিতে যোগ দিতে চলেছেন।

গুজরাতে বিধানসভা ভোট এক মাস পরেই। তার আগে ধারাবাহিক ভাবে ভাঙন চলছে কংগ্রেসে। এই নিয়ে নরেন্দ্র মোদী-অমিত শাহের রাজ্যে ১৮ জন কংগ্রেস বিধায়ক দল ছাড়লেন। বরাড বুধবার গুজরাত বিধানসভার স্পিকার নিমাবেন আচার্যের সঙ্গে দেখা করে তাঁর হতে বিধায়ক পদ থেকে ইস্তফার চিঠি দেন। এর পর তিনি দল ছাড়ার কথা ঘোষণা করেন।

প্রসঙ্গত, মঙ্গলবার ১০ বারের কংগ্রেস বিধায়ক মোহনসিংহ দল ছেড়ে বিজেপিতে শামিল হয়েছেন। ছোটা উদরপুর কেন্দ্রের এই প্রবীণ জনজাতি নেতা আগেই জানিয়েছিলেন এ বার বিধানসভা ভোটে তিনি লড়বেন না। তবে কেন দলবদল? সূত্রের খবর, মোহন তাঁর ছেলে রাজেন্দ্রর জন্য ওই কেন্দ্রের টিকিট চেয়েছিলেন। কিন্তু কংগ্রেস হাইকমান্ড ওই কেন্দ্রে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাথওয়ার ছেলেকে টিকিট দিতে পারে আঁচ পেয়েই দল ছেড়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE