Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পাক প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ নিয়ে অস্বস্তির মুখে শত্রুঘ্ন সিন্‌হা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৩ ফেব্রুয়ারি ২০২০ ১২:৩০
Save
Something isn't right! Please refresh.
পাক প্রেসিডেন্টের সঙ্গে শত্রুঘ্ন সিন্‌হা। ছবি সৌজন্য টুইটার।

পাক প্রেসিডেন্টের সঙ্গে শত্রুঘ্ন সিন্‌হা। ছবি সৌজন্য টুইটার।

Popup Close

ব্যক্তিগত সফরে গিয়ে লাহৌরে পাক প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গে দেখা করলেন কংগ্রেস নেতা শত্রুঘ্ন সিন‌্হা। শুধু দেখা করাই নয়, সীমান্ত বরাবর ভারত-পাকিস্তানের মধ্যে শান্তি ফিরিয়ে আনার বিষয়েও দু’জনের মধ্যে আলোচনা হয়েছে। টুইট করে এমনটাই জানিয়েছেন পাক প্রেসিডেন্ট।

পাক ব্যবসায়ী মিয়া আসাদ অহসানের আমন্ত্রণে লাহৌরে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন শত্রুঘ্ন। শনিবার গভর্নর হাউসে পাক প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাত্ করেন তিনি। আলোচনা শেষে প্রেসিডেন্টের দফতর থেকে এক বিবৃতি জারি করে বলা হয়, কাশ্মীর প্রসঙ্গের পাশাপাশি উপমহাদেশে শান্তি ফিরিয়ে আনতে দু’দেশের পারস্পরিক সহযোগিতা নিয়েও আলোচনা হয়েছে ওই সাক্ষাতে। ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার এবং কাশ্মীর পরিস্থিতি নিয়ে তাঁর উদ্বেগকে শত্রুঘ্ন সমর্থন করেছেন বলেও একটি টুইটে জানান পাক প্রেসিডেন্ট। পাক প্রেসিডেন্টের এমন মন্তব্য শত্রুঘ্ন তো বটেই, কংগ্রেসকেও যথেষ্ট অস্বস্তিতে ফেলল বলে মনে করছেন কূটনৈতিক বিশেষজ্ঞরা।

ইমরান খানের শপথে গিয়ে পাক সেনা প্রধানকে আলিঙ্গন করায় প্রবল সমালোচনা মুখে পড়েছিলেন কংগ্রেস নেতা নভজ্যোত সিংহ সিধু। তাঁর এই সাক্ষাত্ নিয়ে যাতে ফের বিতর্ক মাথাচাড়া না দেয় তাই অনেকটা কৌশলেই টুইট করে শত্রুঘ্ন বলেন, “এটা সম্পূর্ণ ব্যক্তিগত সফর। এর সঙ্গে কোনও রাজনীতির কোনও যোগ নেই।” পরে আরও একটি টুইটে তিনি বলেন, “পাক ব্যবসায়ীর আমন্ত্রণেই এখানে এসেছি। ওই ব্যবসায়ী আমার বন্ধু এবং পরিবারের মতো। আমার পরিবারের তরফে ব্যবসায়ীর ছেলের বিয়েতে হাজির ছিলাম।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Shatrughan Sinha Pak President Lahoreশত্রুঘ্ন সিন্‌হাপাকিস্তানলাহৌর
Something isn't right! Please refresh.

Advertisement