Advertisement
৩০ এপ্রিল ২০২৪
New York Assault

নিউ ইয়র্কে শিখ বৃদ্ধের মুখে পর পর ঘুষি যুবকের, হাসপাতালে মৃত্যু, ক্ষমা চাইলেন মেয়র

গত ১৯ অক্টোবর নিউ ইয়র্কের রাস্তায় একটি ছোটখাটো গাড়ি দুর্ঘটনা ঘটে। তার পরেই গাড়ি থেকে নেমে গিলবার্ট অগাস্টিন নামের এক যুবক শিখ বৃদ্ধের উপর চড়াও হন বলে অভিযোগ।

An image representing death

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৩:১০
Share: Save:

শিখ বৃদ্ধকে মারধরের অভিযোগ নিউ ইয়র্কের রাস্তায়। তাঁর মুখে পর পর ঘুষি মারা হয় বলে অভিযোগ। পরে তাঁর মাথায় আঘাত লাগে। হাসপাতালে বৃদ্ধের মৃত্যু হয়েছে। এই ঘটনার পর শহরের শিখ সম্প্রদায়ের মানুষের কাছে ক্ষমা চেয়েছেন নিউ ইয়র্কের মেয়র এরিক অ্যাডামস্।

গত ১৯ অক্টোবর নিউ ইয়র্কের রাস্তায় একটি ছোটখাটো গাড়ি দুর্ঘটনা ঘটে। তার পরেই গাড়ি থেকে নেমে গিলবার্ট অগাস্টিন নামের এক যুবক শিখ বৃদ্ধের উপর চড়াও হন বলে অভিযোগ। তাঁর মুখে একাধিক বার ঘুষি মারা হয়। এর পর বৃদ্ধের মাথায় আঘাত লাগে।

গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় জামাইকা হাসপাতাল মেডিক্যাল সেন্টারে। চিকিৎসা চলাকালীন সেখানে তাঁর মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম জসমের সিংহ (৬৬)। বৈষম্যমূলক আচরণের কারণে তাঁর উপর আক্রমণ চালানো হয়েছিল বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে।

বৃদ্ধের মৃত্যুর খবর পাওয়ার পর রবিবার মেয়র অ্যাডামস্ এক্স হ্যান্ডেলে দুঃখপ্রকাশ করেন। তিনি লেখেন, ‘‘নিউ ইয়র্কবাসীর তরফ থেকে আমি শিখ সম্প্রদায়কে জানাতে চাই, আমাদের সমবেদনা জানানোর ভাষা নেই। আমরা আপনাদের নিরাপত্তার জন্য যা যা করণীয়, করব। যে ঘৃণার কারণে এই মৃত্যু, আমরা তাকে বর্জন করছি। যিনি মারা গিয়েছেন, তিনি এই ঘৃণার যোগ্য ছিলেন না।’’

ঘটনার মূল অভিযুক্ত গিলবার্টকে ২০ তারিখেই গ্রেফতার করেছে নিউ ইয়র্কের পুলিশ। তাঁর বিরুদ্ধে খুন-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New York Assault Murder Sikh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE