Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shot Dead

শিখ দোকানিকে গুলি করে হত্যা পাকিস্তানে, ৪৮ ঘণ্টায় দ্বিতীয় হামলা পেশোয়ারে

পুলিশ জানিয়েছে, পরিবারের একমাত্র উপার্জনকারী সদস্য ছিলেন মনমোহন। বাড়িতে তাঁর স্ত্রী, এক সন্তান, বয়স্ক বাবা-মা, বোন এবং এক প্রতিবন্ধী বোন রয়েছে।

pakistan

দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি পুলিশের। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পেশোয়ার শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ০৯:৩১
Share: Save:

পাকিস্তানের পেশোয়ারে এক শিখ দোকানিকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। গত ৪৮ ঘণ্টায় শিখ সম্প্রদায়ের উপর এই নিয়ে দ্বিতীয় হামলার ঘটনা ঘটল পেশোয়ারে।

পেশোয়ার পুলিশ সূত্রে খবর, মৃতের নাম মনমোহন সিংহ (৩২)। পেশোয়ারের রশিদগঢ়হী বাজারে মুদি দোকান চালাতেন মনমোহন। শনিবার দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন তিনি। সেই সময় বাইকে চেপে দুই দুষ্কৃতী মনমোহনের পিছু নেয়। দোকান থেকে কিছুটা পথ যাওয়ার পর মনমোহনের পথ আটকায় দুষ্কৃতীরা। তার পর পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় শিখ দোকানির।

পুলিশ জানিয়েছে, পরিবারের একমাত্র উপার্জনকারী সদস্য ছিলেন মনমোহন। বাড়িতে তাঁর স্ত্রী, এক সন্তান, বয়স্ক বাবা-মা, বোন এবং এক প্রতিবন্ধী বোন রয়েছে। শুক্রবারই ওই এলাকায় তারলোক সিংহ নামে এক শিখ দোকানিকেও গুলি করে হত্যা করার চেষ্টা করে দুষ্কৃতীরা। তবে কোনওরকমে প্রাণে বেঁচে গিয়েছেন তিনি।

৪৮ ঘণ্টার মধ্যে পর পর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে পাকিস্তানের শিখ সংগঠন ‘ইউনাইটেড শিখস’। সংখ্যালঘুদের উপর বার বার হামলার ঘটনার নিন্দা করেছে তারা। বার বার সংখ্যালঘুদের উপর হামলার পরেও প্রশাসন কোনও রকম পদক্ষেপ করছে না, এমনকি তাদের নিরাপত্তা দিচ্ছে না বলেও অভিযোগ উঠেছে। ‘ইউনাইটেড শিখস’ জানিয়েছে, পাক দূতাবাসের সঙ্গে এ বিষয়ে কথা বলবে তারা। সংখ্যালঘুদের কেন নিরাপত্তা দেওয়া হচ্ছে না সেই বিষয়টিও জানানো হবে দূতাবাসকে।

পেশোয়ারে ৩০০ শিখ পরিবার রয়েছে। বার বার হামলার ঘটনায় তারা আতঙ্কিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shot Dead Sikh Peshawar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE