Advertisement
১৯ এপ্রিল ২০২৪
singapore

চরিত্রে সামান্য বদল এনে সিঙ্গাপুরে ভারতীয় প্রজাতি, শিশুদের মধ্যে ছড়াচ্ছে বেশি

ভাইরাসের নিশানা শিশুরা, সিঙ্গাপুরের শিক্ষামন্ত্রী ইতিমধ্যেই জানিয়েছেন, ১৬ বছরের কম বয়সিদের টিকা দেওয়ার কথা ভাবছে সরকার।

ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
সিঙ্গাপুর শেষ আপডেট: ১৭ মে ২০২১ ২২:৩৭
Share: Save:

ভারতে করোনাভাইরাসের যে প্রজাতি ছড়িয়ে পড়েছে, অনেকটা সেই রকম চরিত্রেরই একটি প্রজাতি সিঙ্গাপুরে সংক্রমণ ছড়াচ্ছে। যার জেরে ইতিমধ্যেই আতঙ্কিত সে দেশের মানুষ। সে দেশের বিশেষজ্ঞরা বলছেন, ওই প্রজাতির জন্য শিশুরা আরও বেশি করে আক্রান্ত হচ্ছে।

শিশুদের বিষয়টি মাথায় রেখেই ইতিমধ্যেই কড়া পদক্ষেপ করা শুরু করেছে সিঙ্গাপুরের সরকার। আগামী বুধবার থেকে সে দেশে বন্ধ হতে চলেছে স্কুল। বিগত কয়েক মাসে নতুন করে কোনও সংক্রমণ ধরা পড়েনি। গত আট মাসে এই প্রথম একসঙ্গে ৩৮ জনের শরীরে ধরা পড়েছে করোনা। তাঁদের মধ্যে কিছু শিশুও রয়েছে। মনে করা হচ্ছে, একটি টিউশন সেন্টার থেকেই ওই বাচ্চাদের শরীরে সংক্রমণ ছড়িয়েছে। সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনাভাইরাসের বি৬১৭ প্রজাতি আরও বেশি করে শিশুদেরই নিশানা করছে। প্রসঙ্গত, ভারতেই প্রথম এই প্রজাতির অস্তিত্ব মিলেছিল। বিশেষজ্ঞরা বলছেন, ওই প্রজাতি নিজের চরিত্রে কিছু পরিবর্তন আনছে, যার জেরে শিশুদের শরীরে দ্রুত সংক্রমণ ছড়াতে সক্ষম হচ্ছে ওই ভাইরাস।

শুধু তাই নয়, সিঙ্গাপুরের শিক্ষামন্ত্রী ইতিমধ্যেই জানিয়েছেন, ১৬ বছরের কম বয়সিদের টিকা দেওয়ার কথা ভাবছে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

singapore Vaccine coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE