Advertisement
০৩ মে ২০২৪
spicejet

spicejet: স্পাইসজেটে আবার গন্ডগোল! এ বার দুবাইয়ে পাঠাতে হল উদ্ধারকারী বিমান

মেঙ্গালুরু থেকে দুবাই গিয়ে দেশে ফেরার কথা ছিল স্পাইসজেটের বিমানের। কিন্তু দুবাই থেকে আর উড়তে পারেনি বিমানটি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১৭:৫০
Share: Save:

গন্তব্যে পৌঁছনোর পর আর দেশে ফিরতে পারল না স্পাইসজেটের একটি বিমান। যান্ত্রিক ত্রুটি ধরা পড়ায় বিমানটিকে ওড়ার অনুমতিই দিলেন না ইঞ্জনিয়াররা। মেঙ্গালুরু থেকে দুবাই গিয়ে সেখান থেকে আবার যাত্রী নিয়ে দেশে ফেরার কথা ছিল বিমানটির। শেষ পর্যন্ত যাত্রীদের ফেরাতে একটি উদ্ধারকারী বিমান পাঠাতে হয় দুবাইয়ে। গত কয়েক দিনের স্পাইসজেট বিমানে ধারাবাহিক বিভ্রাটের ঘটনা প্রবাহে এটি সাম্প্রতিক সংযোজন।

ভারতের অসামরিক বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ জানিয়েছে, ১১ জুলাই স্পাইসজেটের বি৭৩৭ বিমানটির নোজ হুইলে গোলমাল ধরা পড়ায় সেটি দুবাই থেকে দেশে ফিরতে পারেনি। যাত্রী নিয়ে বিমানটি অবতরণ করার পর পরীক্ষা-নিরীক্ষা করার সময় দেখা যায়, বিমানটির সামনের দিকের চাকা বা নোজ হুইলটি স্বাভাবিকের তুলনায় কিছুটা বেশি চাপা। বিমান পরীক্ষকরা কোনও ঝুঁকি না নিয়েই স্পাইসজেটের বিমানটির ওড়ার অনুমতি শেষ মুহূর্তে বাতিল করে দেয়।

স্পাইসজেট জানিয়েছে, এই ঘটনায় যাত্রীদের বিশেষ অসুবিধা হয়নি। দ্রুত তাঁদের জন্য একটি উদ্ধার-বিমান পাঠানো হয় দুবাইয়ে। তাতেই দেশে ফিরেছেন যাত্রীরা। তবে বিমানে যান্ত্রিক গোলযোগের কারণ সম্পর্কে স্পাইসজেট কিছু জানায়নি। মঙ্গলবার ডিজিসিএ জানিয়েছে, তারা এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে। উল্লেখ্য, এই নিয়ে গত তিন মাসে স্পাইসজেটের বিমানে ১২টি যান্ত্রিক গোলযোগের ঘটনা ঘটল। যা সংস্থাটির বিমানের যাত্রী সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

spicejet Malfunction aircraft snag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE