Advertisement
০৫ মে ২০২৪
Sri Lanka

SRI LANKA: অগ্নিগর্ভ শ্রীলঙ্কায় জ্বলছে নেতাদের বাড়ি, জনরোষে মৃত আট, দেশ জুড়ে আহত অন্তত ২৫০

অর্থনৈতিক সঙ্কটের জেরে শ্রীলঙ্কায় পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রী। তার পর থেকে দ্বীপরাষ্ট্রটিতে নতুন করে শুরু হয়েছে গণবিক্ষোভ।

ছবি - রয়টার্স

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১১ মে ২০২২ ১০:১০
Share: Save:

সোমবার থেকে নতুন করে গণবিক্ষোভ শুরু হয়েছে শ্রীলঙ্কায়। আর ইতিমধ্যেই সেই হিংসায় প্রাণ গিয়েছে অন্তত আট জনের। স্থানীয় সংবাদ সংস্থাগুলি জানিয়েছে, বিক্ষোভ এবং সংঘর্ষে দ্বীপরাষ্ট্রটিতে অন্তত ২৫০ জন আহত হয়েছেন। মৃত্যু হয়েছে দেশের একজন এমপি বা আইনসভার সদস্যেরও।

সোমবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন মাহিন্দা রাজাপক্ষে। বিক্ষোভের শুরু তারপরই। মাহিন্দার সমর্থকেরা অস্ত্র নিয়ে বিক্ষোভ দেখাতে পথে নামেন। শুরু হয় সংঘর্ষ। মাহিন্দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তারপরেই দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী দেশ ছেড়ে পালিয়ে যান বলে সূত্রের খবর। এই পরিস্থিতিতে বিক্ষুব্ধ জনতা আগুন লাগিয়ে দেয় রাজাপক্ষের পূর্বপুরুষের বাড়ি এবং দেশের আরও বেশ কয়েকজন রাজনীতিবিদের বাড়িতে।

প্রধানমন্ত্রীর পদত্যাগের পর শ্রীলঙ্কায় আপাতত সেনা শাসন জারি রয়েছে। পরিস্থিতি সামলাতে বুধবার রাজধানী কলম্বো এবং বিক্ষোভ চলা শহরগুলিতে সেনাবাহিনী নামানো হয়েছে। দেশ জুড়ে জারি হয়েছে কারফিউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Sri Lanka Crisis mahinda rajapaksa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE