Advertisement
০৫ মে ২০২৪
Sri Lanka

Sri Lanka: শ্রীলঙ্কা ছেড়েছেন প্রেসিডেন্ট রাজাপক্ষে? নৌবাহিনীর জাহাজে স্যুটকেস তোলা ঘিরে জল্পনা

শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের একাংশের দাবি, নৌবাহিনীর জাহাজে যে বড় বড় স্যুটকেসগুলি তোলা হয়েছে, সেগুলি প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের।

ছবি টুইটার।

ছবি টুইটার।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ০৭:৫০
Share: Save:

বিক্ষোভের আগুনে জ্বলছে শ্রীলঙ্কা। প্রাসাদ ছেড়ে পালিয়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। শনিবার তাঁর বাসভবনে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। তার আগেই অবশ্য সেখান থেকে সরানো হয় রাজাপক্ষেকে। কিন্তু কোথায় গেলেন তিনি? এই প্রশ্নই এখন ঘুরছে দ্বীপরাষ্ট্রে। এমন প্রেক্ষাপটে একটি ভিডিয়ো ঘিরে জোর চর্চা শুরু হয়েছে।

ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, শ্রীলঙ্কার নৌবাহিনীর একটি জাহাজে অনেকগুলি স্যুটকেস তোলা হচ্ছে। শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের একাংশের দাবি, ওই স্যুটকেসগুলি রাজাপক্ষের। ‘এসএলএনএস গজবাহু’ জাহাজে রীতিমতো দৌড়ে দৌড়ে বড় বড় স্যুটকেস তুলতে দেখা গিয়েছে তিন ব্যক্তিকে।কলম্বো বন্দরের এক আধিকারিককে উদ্ধৃত করে ‘নিউজ ওয়ান চ্যানেল’ জানিয়েছে, এসএলএনএস সিন্দুরালা ও এসএলএনএস গজবাহুতে করে এক দল রওনা দিয়েছে। তবে কারা ওই জাহাজে চড়ে কোথায় রওনা দিয়েছেন, সে ব্যাপারে জানা যায়নি।

এনডিটিভি সূত্রে খবর, শনিবার রাতেই সেনার প্রধান দফতরে প্রেসিডেন্ট গোতাবায়াকে সরানো হয়েছে। অন্য দিকে, শ্রীলঙ্কার কয়েকটি সংবাদমাধ্যমের ফুটেজে দেখা গিয়েছে, আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে রাজাপক্ষের কনভয়ের গাড়ি রাখা রয়েছে। তবে প্রেসিডেন্ট দেশ ছেড়েছেন কি না, বা কোথায় রয়েছেন, এ ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

গত কয়েক মাস ধরেই আর্থিক ভাবে ধুঁকতে থাকা শ্রীলঙ্কায় বিক্ষোভ চলছে। শুক্রবার থেকে বিক্ষোভ নয়া চেহারা নেয়। শনিবার গণবিক্ষোভের পারদ আরও চড়ে। কলম্বোয় প্রেসিডেন্টর প্রাসাদে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। কার্ফু উপেক্ষা করে হাজার হাজার মানুষ কলম্বোয় রাজাপক্ষের সরকারি প্রাসাদ ঘিরে ধরেন। কাঁদানে গ্যাসের গোলা ছুড়ে, শূন্যে গুলি ছুড়েও তাঁদের রুখতে ব্যর্থ হয় পুলিশ। একটি অংশের দাবি, তাতেই আরও উত্তপ্ত হয় জনতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka gotabaya rajapaksa Sri Lanka Crisis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE