Advertisement
০৩ মে ২০২৪
Blast in Pakistan

পাকিস্তানে আধাসেনার কনভয় লক্ষ্য করে বিস্ফোরণ, আহত অন্তত ছয়

পুলিশ সুপার ওয়াকাস রফি জানিয়েছেন, হায়াতাবাদের ছ’নম্বর ফেজ দিয়ে যাচ্ছিল আধাসেনার কনভয়। তখনই কনভয় লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়।

image of blast in pakistan

পেশোয়ারে আধাসেনার কনভয় লক্ষ্য করে বিস্ফোরণে পুড়ে গিয়েছে একটি গাড়ি। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ২০:১৪
Share: Save:

পাকিস্তানের পেশোয়ারে হায়তাবাদে বিস্ফোরণ। আহত হয়েছেন অন্তত ছ’জন। পুলিশের তরফে জানানো হয়েছে, একটি আধাসেনার (এফসি) কনভয় লক্ষ্য করে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে।

পুলিশ সুপার ওয়াকাস রফি জানিয়েছেন, হায়াতাবাদের ছ’নম্বর ফেজ দিয়ে যাচ্ছিল আধাসেনার কনভয়। তখনই কনভয় লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। তিনি আরও জানিয়েছেন, ঘটনায় ছ’জন আহত। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিভিন্ন সংবাদ মাধ্যমে একটি জ্বলে যাওয়া গাড়ির ছবি দেখা গিয়েছে। বিস্ফোরণের ধরন জানতে ঘটনাস্থল থেকে প্রমাণ সংগ্রহ করেছে বম্ব ডিজপোজাল স্কোয়াড। এলাকা ঘিরে ফেলেছে নিরাপত্তা বাহিনী। পুলিশ সুপার জানিয়েছেন, তদন্ত চলছে। দোষীদের শাস্তি দেওয়া হবে। আহত দু’জনকে হায়তাবাদ মেডিক্যাল কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের সেনা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সকলের অবস্থা স্থিতিশীল। বিস্ফোরণের তীব্র নিন্দা করেছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাবল ভুট্টো জারদারি। এই ঘটনার নিন্দা করে আহতদের সুস্থতা কামনা করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।

গত নভেম্বর অস্ত্রবিরতি তুলে নিয়েছে নিষিদ্ধ তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। তার পর থেকে খাইবার-পাখতুনখোয়া এবং বালুচিস্তানে সন্ত্রাসের ঘটনা বেড়েছে। একটি রিপোর্ট বলছে, প্রথম ছ’মাসে পাকিস্তানে সন্ত্রাসের বলি ৩৮৯। চলতি মাসের শুরুতে বালুচিস্তানে সেনাবাহিনীর উপর একই দিন দু’বার হামলা হয়েছে। তাতে প্রাণ হারিয়েছেন ১২ জন জওয়ান। প্রসঙ্গত, সোমবার পাক সেনাবাহিনীর শীর্ষ কর্তারা পাকিস্তানে সন্ত্রাস হামলা বৃদ্ধির জন্য তালিবান শাসিত আফগানিস্তানের দিকে আঙুল তুলেছেন। নিষিদ্ধ টিটিপিকে নিজেদের মাটিতে আশ্রয় দেওয়ার জন্য গত সপ্তাহে আফগানিস্তানকে এক হাত নিয়েছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Blast Convoy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE