Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Taliban 2.0

Taliban Govt.: আমেরিকার ঘাঁটিতে হামলা চালানো মানব বোমার দলকে চিন সীমান্তে পাঠাল তালিবান!

তালিবান নেতা আহমদি জানিয়েছেন, মানব বোমার যে বিশেষ দলটি প্রস্তুত করা হয়েছে, তার নাম লস্কর-ই-মনসুরি, অর্থাৎ ‘মনসুর সেনা’।

মানব বোমার দলকে চিন সীমান্তে পাঠাল তালিবান!

মানব বোমার দলকে চিন সীমান্তে পাঠাল তালিবান!

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২১ ২০:৩৯
Share: Save:

পূর্ব-আফগান সরকার ও আমেরিকার সেনা ঘাঁটিতে চালানো মানব-বোমার দলকেই এ বার সীমান্তে নিরাপত্তার দায়িত্বে পাঠাচ্ছে আফগানিস্তানের নয়া তালিবান সরকার।
আফগানিস্তানের সংবাদ সংস্থা খামা প্রেস সূত্রে খবর, ইতিমধ্যেই একটি বিশেষ বাহিনীও তৈরি করা হয়েছে আফগানিস্তানের উত্তর-পূর্বে চিন ও তাজিকিস্তান সীমান্ত এলাকার বাদাখশন প্রদেশে পাঠানোর জন্য। ওই প্রদেশের ডেপুটি গভর্নর মুল্লা নিসার আহমদ আহমদি তা নিশ্চিতও করেছেন বলে জানিয়েছে ওই সংবাদ সংস্থা।

আহমদি জানিয়েছেন, মানব বোমার যে বিশেষ দলটি প্রস্তুত করা হয়েছে, তার নাম লস্কর-ই-মনসুরি, অর্থাৎ ‘মনসুর সেনা’। তাঁর কথায়, ‘‘আগের আফগান সরকারের নিরাপত্তা বাহিনীর উপর মনসুর সেনাই ক্রমাগত হামলা চালিয়ে গিয়েছিল। আমেরিকার পরাজয় সম্ভবই হত না যদি না আমাদের হাতে এই বাহিনী থাকত। আমেরিকার বহু ঘাঁটি উড়িয়ে দিয়েছে মনসুর সেনা। এদের কোনও ভয়ডর নেই।’’

এ ছাড়াও কাবুল বিমানবন্দরের দায়িত্বে রাখা হচ্ছে তালিবানের নয়া কমান্ডো ইউনিট ‘বদরি-৩১৩ ব্যাটেলিয়ন’। মাথায় ‘ব্যালেস্টিক হেলমেট’, ‘ক্যামোফ্লাজ ব্যাটেল ফেটিগ’ আর ‘বুলেটপ্রুফ ভেস্ট’ পরিহিত এই বাহিনী বিশেষ ভাবে প্রশিক্ষিত বলে দাবি করে তালিবান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taliban 2.0 Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE