Advertisement
১৮ মে ২০২৪
Afghanistan Crisis

Crisis in Afghanistan: ঘিরে রাখা পঞ্জশিরে এ বার ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিল তালিবান

রবিবারই পঞ্জশিরের প্রতিরোধ বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, তালিবানের এলাকা দখলের দাবি মিথ্যে। এক জন তালিবও পঞ্জশিরে ঢুকতে পারেনি।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ১৫:৫৯
Share: Save:

প্রতিরোধ গড়ে তোলা পঞ্জশিরে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিল তালিবান। গোটা আফগানিস্তান যখন তালিবানের দখলে, তখনও প্রতিরোধ গড়ে তুলেছে পঞ্জশির। তালিবান বিরোধী শক্তিগুলি ক্রমে পঞ্জশিরে একজোট হচ্ছে বলেও খবর পাওয়া যাচ্ছে। সেই পরিস্থিতিতে আফগানিস্তানের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট আমরুল্লা সালেহ্‌ টুইটারে একাধিক পোস্ট করছেন সামগ্রিক পরিস্থিতি নিয়ে। এর পরই এসেছে তালিবানি ফতোয়া। তালিবান বিরোধীদের নিজেদের মধ্যে ও বিশ্বের সঙ্গে যোগাযোগের রাস্তা বন্ধ করতেই ইন্টারনেট সংযোগ ছিন্ন করা হয়েছে।

পঞ্জশিরই একমাত্র প্রদেশ, যা তালিবানের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে। আহমেদ মাসুদ ও সালেহ‌্ একই সঙ্গে তালিবান প্রতিরোধের লড়াই চালাচ্ছেন বলেও খবর পাওয়া গিয়েছে। এর আগে তালিবান দাবি করেছিল, পঞ্জশিরে প্রতিরোধ ভেঙে পড়েছে। সেখানে ঢুকে পড়েছে তারা। কোনও প্রতিরোধের মুখেই পড়তে হয়নি। রবিবারই পঞ্জশিরের প্রতিরোধ বাহিনীর পক্ষ থেকে পাল্টা বলা হয়, তালিবানের পঞ্জশির দখলের যে দাবি মিথ্যে। এক জন তালিবও পঞ্জশিরে ঢুকতে পারেনি। উত্তরের জোটই (নর্দার্ন অ্যালায়েন্স) পুরো পরিস্থিতি নিয়ন্ত্রণ করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Crisis taliban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE