Advertisement
২১ জুলাই ২০২৪
Terrorist Attack in Pakistan

চিনা ইঞ্জিনিয়ারদের কনভয়ে জঙ্গি হামলা পাকিস্তানে, পুলিশের পাল্টা গুলিতে হত দুই জঙ্গি

পুলিশ সূত্রে খবর, প্রতি দিনের মতো রবিবার গ্বদর বন্দরের দিকে যাচ্ছিলেন এক দল ইঞ্জিনিয়ার। ফকির সেতুর কাছে আসতেই ওই কনভয় লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লাহোর শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৫:২৫
Share: Save:

গ্বদর বন্দরে কাজ করতে যাওয়া চিনা ইঞ্জিনিয়ারদের কনভয়ে হামলা চালাল জঙ্গিরা। এই হামলায় ইঞ্জিনিয়ারদের কারও মৃত্যু হয়নি ঠিকই, কিন্তু পুলিশের পাল্টা জবাবে দুই জঙ্গির মৃত্যু হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, প্রতি দিনের মতো রবিবার গ্বদর বন্দরের দিকে যাচ্ছিলেন এক দল ইঞ্জিনিয়ার। ফকির সেতুর কাছে আসতেই ওই কনভয় লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। কনভয়ের সঙ্গে থাকা নিরাপত্তারক্ষীরা তৎপরতার সঙ্গে সেই হামলার জবাব দেন। দু’পক্ষের গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই নিরাপত্তারক্ষীও। পুলিশ জানিয়েছে, এই সংঘর্ষে আহত হয়েছে বেশ কয়েক জন জঙ্গিও। যদিও সেই অবস্থাতেই পালিয়ে যায় তারা। পলাতক জঙ্গিদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন।

এই হামলার দায় স্বীকার করেছে বালুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)। তাদের দাবি, বালুচিস্তানে চিনের টাকায় যে উন্নয়নের কাজ হচ্ছে, তাতে সাধারণ মানুষের কোনও উপকার হবে না। এক বিবৃতি জারি করে বিএলএ জানিয়েছে, গ্বদরে চিনা ইঞ্জিনিয়ারদের উপর হামলা চালিয়েছে বিএলএ মজিদ ব্রিগেড। আগামী দিনে আরও হামলা চালানো হবে। এই প্রথম নয়, এর আগেও এই প্রকল্পে হামলা চালানোর অভিযোগ উঠেছে বিএলএ-র বিরুদ্ধে। পাক সেনেটর সরফরাজ বুগতি টুইট করেন, “এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সৌভাগ্যবশত কোনও ইঞ্জিনিয়ারের প্রাণহানি হয়নি। তবে দুই জঙ্গির মৃত্যু হয়েছে বলে শুনেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Attack Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE