Advertisement
০৫ মে ২০২৪
Louis Vuitton’s pricey Sandwich Bag

এটি একটি স্যান্ডউইচ ব্যাগ! চামড়ার তৈরি, ব্র্যান্ডের নাম লুই ভিতোঁ, দাম কত বলুন তো?

৩০ সেন্টিমিটার দীর্ঘ, উচ্চতায় ২৭ সেন্টিমিটার। প্রস্থে ১৭ সেন্টিমিটার। এই হল এই ব্যাগের আয়তন। ভিতরে দু’টি পকেট রয়েছে। এ ছাড়া চেন দেওয়া একটি পকেটও রয়েছে ভিতরে।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ২১:৫৫
Share: Save:

স্যান্ডউইচ ব্যাগ বলতে যা বোঝায়, তা হল খয়েরি রঙের মোটা কাগজের ঠোঙা। আর তার মুখখানি মুড়ে সেলোটেপে আটকানো। ঠিক এমনই একটি ব্যাগ তৈরি করেছে বিশ্বের অন্যতম দামি এবং বিলাসবহুল ফ্যাশন সংস্থা লুই ভিতোঁ। তবে তাদের ব্যাগটি সাধারণ কাগজের নয়। হুবহু একইরকম ব্যাগ তারা তৈরি করেছে চামড়া দিয়ে। আর সেই ব্যাগের দাম শুনে ভিড়মি খাওয়ার জোগাড় আমজনতার।

লুই ভিতোঁর ওই ব্যাগটি তৈরি করেছেন সংস্থার পুরুষদের ফ্যাশন বিভাগের ক্রিয়েটিভ ডিরেক্টর ফ্যারেল উইলিয়াম। এই বিশ্ববিখ্যাত ব্র্যান্ডের হয়ে নিজের প্রথম যে সমস্ত ডিজাইন প্রকাশ করেছিলেন তিনি। তারই একটি এই ব্যাগ। গত ৪ জানুয়ারি থেকে ওই ব্যাগটিকে নিজেদের বিশেষ সেলে উপলক্ষে বিক্রির জন্য রেখেছে ফ্যাশন সংস্থাটি। সেখানেই জানা গিয়েছে ব্যাগটির দাম ৩০০০ ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ২ লক্ষ ৮০ হাজার টাকা।

৩০ সেন্টিমিটার দীর্ঘ, উচ্চতায় ২৭ সেন্টিমিটার। প্রস্থে ১৭ সেন্টিমিটার। এই হল এই ব্যাগের আয়তন। ভিতরে দু’টি পকেট রয়েছে। এ ছাড়া চেন দেওয়া একটি পকেটও রয়েছে ভিতরে। এ হেন স্যান্ডউইচ ব্যাগে আবার লুই ভিতোঁর ঐতিহ্যবাহী প্রতীক ‘মেজ়ন ফন্দে এন ১৮৫৪’ লেখাও রয়েছে বলে সম্ভাব্য ক্রেতাদের লুব্ধ করেছে সংস্থাটি। এই ব্যাগের ছবি সহ তার দাম লেখা ওয়েবসাইটের পাতাটি ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Louis Vuitton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE