×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

বিশালাকার শুঁড়ে পেঁচিয়ে এ কী করল দৈত্যাকার স্কুইড!

সংবাদ সংস্থা
২২ জুন ২০১৭ ১৩:২৭
ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে

ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে

ঘন সবজে সমুদ্রের জল। যত দূর চোখ যাচ্ছে মাটির লেশমাত্র নেই। সেখানে সার্ফবোর্ডে চড়ে একটু রিল্যাক্স করতে বেরিয়েছিলেন বন্ধুরা। দিব্যি ভেসে বেড়াচ্ছিলেন সমুদ্রে। কিন্তু, সামনেই যে এমন বিপদ অপেক্ষা করছে আঁচ করতে পারেননি। হঠাৎই দেখা যায়, সার্ফবোর্ডের দিকে ভেসে আসছে দৈত্যাকার একটি স্কুইড। বেশ কিছু ক্ষণ বোর্ডটির আশেপাশে ঘোরাফেরা করে শুঁড় দিয়ে সেটিকে পেঁচিয়ে ফেলে স্কুইডটি। এতটাই জোরে যে, সার্ফবোর্ড থেকে ছিটকে পড়েন এক যুবক।

Advertisement

আরও পড়ুন: বাড়ির মধ্যে দিব্যি ঘুরে বেড়াচ্ছে বিশালাকায় কিং কোবরা!

ঘটনাটি ঘটেছে দক্ষিণ অফ্রিকার মেল্কবসস্ট্র্যান্ড এলাকায়। সার্ফবোর্ডে চড়ে ভেসে বেড়াচ্ছিলেন জেমস টেলর ও তাঁর বন্ধুরা। হঠাৎ দেখতে পান একটি আহত স্কুইড তীরের কাছে পৌঁছনোর চেষ্টা চালাচ্ছে। স্কুইডটিকে সাহায্য করার জন্য তাকে দড়ি দিয়ে বেঁধে পাড়ের কাছে নিয়ে আসার চেষ্টা চালাতে থাকেন জেমস। এতে হিতে বিপরীত হয়। ‘অসন্তুষ্ট’ স্কুইডটি সার্ফবোর্ডটিকে শুঁড় দিয়ে পেঁচিয়ে ধরে। ধাক্কা সহ্য করতে না পেরে মাঝ সমুদ্রেই পড়ে যান জেমস।

দেখুন সেই ভিডিও

পুরো ঘটনাটির ভিডিও করেন পাশের নৌকায় থাকা জেমসের এক বন্ধু। ভিডিওটি নিজের ইনস্টাগ্রাম পেজে শেয়ার করেন জেমস। ভাইরাল হয় ভিডিওটি। এখনও পর্যন্ত ৫০ হাজার ভিউয়ার এটি দেখেছেন।

জেমস জানান, কোনও কারণে স্কুইডটির দু’টি শুঁড়ে গভীর আঘাত ছিল। ফলে সে খুবই দুর্বল ছিল। তীরে পৌঁছনোর চেষ্টাও চালায় সে। পরে মাঝ সমুদ্রেই মারা যায় স্কুইডটি।



Tags:
Viral Video Instagram Surfboard Squid South Africa Tentaclesদক্ষিণ আফ্রিকা

Advertisement