Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

Viral: রাতে এঁর অ্যাকাউন্টে ১১৪১৫০১৫৬৪৪৩৮ ডলার! কয়েক ঘণ্টা পর...

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ২৫ জুন ২০২১ ১৩:৫৩
এই ব্যক্তিই রাতারাতি কোটিপতি হয়েছিলেন।

এই ব্যক্তিই রাতারাতি কোটিপতি হয়েছিলেন।

তাঁর স্বপ্ন সত্যি হয়েছিল মাত্র কয়েক ঘণ্টার জন্য। এক রাতের জন্য কোটিপতি হয়েও ফের আগের অবস্থাতেই ফিরতে হল আমেরিকার এক ব্যক্তিকে।

বিষয়টি ঠিক কী?

হামেশাই নিজের ভাগ্য পরীক্ষা করতে ক্রিপ্টো মার্কেটে টাকা বিনিয়োগ করতেন ক্রিস উইলিয়ামসন নামে ওই ব্যক্তি। তবে তা যৎসামান্যই। গত ১৬ জুন সে রকমই নিজের ভাগ্য পরীক্ষা করতে ক্রিপ্টো মার্কেটে মাত্র ২০ ডলার বিনিয়োগ করেছিলেন কয়েনবেস অ্যাপের মাধ্যমে। পর দিন সকালে ক্রিস ঘুম থেকে উঠে দেখেন তাঁর অ্যাকাউন্টে ১১৪১৫০১৫৬৪৪৩৮ ডলার জমা পড়েছে।

Advertisement

ক্রিস বলেন, “তখন মনে হয়েছিল স্বপ্ন দেখছি না তো?” ফের অ্যাকাউন্টটা ভাল করে দেখেন তিনি। না, কোনও স্বপ্ন নয়, রাতারাতি তিনি এই বিপুল পরিমাণ অর্থের মালিক হয়েছেন।

তবে তাঁর সেই আনন্দ, উচ্ছ্বাস যে ক্ষণস্থায়ী হবে এবং তাঁকে যে আগের অবস্থাতেই ফিরে যেতে হবে সেটা ভাবতে পারেননি ক্রিস। রাতারাতি কোটিপতি হয়েছিলেন ঠিকই, কিন্তু তাঁর ‘জেতা’ টাকা কয়েনবেস-এর কাছে দাবি করতেই ছবিটা পুরো বদলে যায়। কয়েনবেস ক্রিসকে জানিয়ে দেয়, এই টাকা তাঁর নয়। প্রযুক্তিগত ত্রুটির জন্য তাঁর অ্যাকাউন্টে এই বিপুল পরিমাণ টাকা দেখাচ্ছে। অতএব তিনি ওই টাকা দাবি করতে পারেন না।

যে স্বপ্ন ক্রিস রোজ দেখতেন, সেই স্বপ্ন পূরণ হয়েছে ঠিকই, কিন্তু বাস্তবটা তাঁর ক্ষণস্থায়ীই হল। রাতারাতি কোটি টাকার মালিক হয়েও দিনে শূন্য হাতেই ফিরতে হল ক্রিসকে।

ক্রিস জানিয়েছেন, তিনি যদি এই টাকা পেতেন, তা হলে কিছু টাকা মানুষের সেবার কাজে লাগাতেন। বোনের বাড়ির ঋণ শোধ করতেন। একটা দাতব্য চিকিৎসালয় খুলতেন।

আরও পড়ুন

Advertisement