Advertisement
০৭ মে ২০২৪
Twitter

কফি মেশিনও বিকিয়ে দিল টুইটার! ‘খড়কুটো’ নিলামে তুলে কি বাসা বাঁচাতে চায় নীলপাখি?

২৭ ঘণ্টার জন্য খুলে দেওয়া হয়েছে ‘জানলা’। দুনিয়া জুড়ে যে কেউ সেই জানলা গলে ঢুকে পড়তে পারবেন টুইটারের দফতরে। মনের মতো দাম দিয়ে তুলে নিয়ে যেতে পারবেন আসবাবপত্র, মায় ফ্রিজ, কফি মেশিনও।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৮:৪৭
Share: Save:

টুইটারের দফতরে রাখা আসবাব দিয়ে ঘর সাজাতে চান? সম্ভব। টুইটার সেই সুযোগ দিচ্ছে। সম্প্রতিই তারা নিলামে তুলেছে অন্দরসজ্জার বেশ কিছু আসবাবপত্র। তার মধ্যে যেমন পানীয় ঠান্ডা রাখার ফ্রিজার রয়েছে তেমনই রয়েছে চেয়ার, টেবিল, দোলনা, সোফা। এমনকি, সামান্য অটোমেটিক কফি মেশিনও।

একটি অনলাইন ওয়েবসাইটে রাখা হয়েছে ওই সম্ভার। নিলামে আগ্রহীদের জন্য তার জানলা খুলে দেওয়া হয়েছে ২৭ ঘণ্টার জন্য। দুনিয়া জুড়ে যে কেউ সেই জানলা গলে ঢুকে পড়তে পারবেন টুইটারের সান ফ্রান্সিসকোর সদর দফতরে। মনের মতো দাম দিয়ে তুলে নিয়ে যেতে পারবেন ওই আসবাবপত্র এমনকি, কফি মেশিনটিও। দেখে অনেকেই প্রশ্ন তুলেছেন টুইটারের কি এতটাই দুরবস্থা!

জবাব অবশ্য লিখে দিয়েছে ওই নিলামকারী সংস্থাটিই। তারা জানিয়েছে, সানফ্রান্সিসকোর সদর দফতরে থাকা অতিরিক্ত অফিসসজ্জাই নিলামে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব মিলিয়ে ৬৩১টি আসবাব নিলামে তোলা হয়েছে। তার মধ্যে যেমন টুইটারের নীলপাখির একটি বড় মূর্তি রয়েছে,তেমনই রয়েছে টুইটারের পাখির আদলের আলো, ফোনের বুথ, খাবার মজুত রাখার এবং খাবার প্রস্তুত করার রান্নাঘরের বিভিন্ন সামগ্রী। এমনকি, কেএন৯৫ মাস্কের ১০০টি বাক্সও। এই সমস্ত আসবাবের ন্যূনতম মূল্য ২৫ ডলার। সর্বোচ্চ ১৭ হাজার ৫০০ ডলারের আসবাবও রয়েছে।

টুইটারের নতুন সিইও ইলন মাস্ক দায়িত্ব গ্রহণের আগে থেকেই অর্থনৈতিক সঙ্কটে ভুগছিল টুইটার। ইলন আসার পরও সেই পরিস্থিতির বিশেষ উন্নতি হয়নি। সানফ্রান্সিসকোয় টুইটারের আরও একটি সদর দফতরের ভাড়াও মেটাতে পারেননি তিনি। তবে যে সংস্থাটি এই নিলামের আয়োজন করেছিল, তারা অবশ্য জানিয়েছে, এই নিলামের সঙ্গে টুইটারে অর্থনৈতিক পরিস্থিতির কোনও সম্পর্ক নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Musk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE